পশ্চিমবঙ্গ

west bengal

বিমার টাকা ও সরকারি সাহায্য পেতে কবর থেকে তোলা হল দেহ, কেন ?

By ETV Bharat Bangla Team

Published : Dec 11, 2023, 6:27 PM IST

Body Exhumed From Grave: বিমার টাকা ও সরকারি সহায়তা পেতে কবর থেকে দেহ বের করে আনা হল ওড়িশার জাজপুরে ৷ কেন এই ঘটনা ঘটল, জানতে প্রতিবেদনটি পড়ুন ৷

Body Exhumed From Grave
কবর থেকে তোলা হল দেহ

জাজপুর (ওড়িশা), 11 ডিসেম্বর: বিমার টাকা ও সরকারি সহায়তা পেতে কবর থেকে তুলতে হল মৃতদেহ । নিহতের স্ত্রীর অভিযোগের ভিত্তিতে পুলিশ কবর খুঁড়ে দেহ বের করে আনে ৷ এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে গোটা এলাকায় ৷

ওড়িশার জাজপুর জেলার সুকিন্দা থানার অন্তর্গত লুদাপানি গ্রামের ঘটনা । দুর্ঘটনায় ওই ব্যক্তির মৃত্যু হলেও তাঁর পরিবার পুলিশকে না জানিয়েই তাঁকে সমাধিস্থ করে ৷ পরে তারা জানতে পারে যে, সরকারি সহায়তা ও বিমার টাকা পাওয়ার জন্য প্রয়োজন পড়ে ময়নাতদন্তের রিপোর্ট ৷ তাই বাধ্য হয়ে সুকিন্দা থানায় অভিযোগ দায়ের করেন নিহতের স্ত্রী গীতা নায়ক । তাঁর অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছে ।

জানা গিয়েছে, জাজপুর জেলার সুকিন্দা থানার লুদাপানি গ্রামের প্রহ্লাদ নায়েক 7 ডিসেম্বর আমপোবার কাছে একটি অজ্ঞাত যানের ধাক্কায় দুর্ঘটনার শিকার হন । পরে আশংকাজনক অবস্থায় তাঁকে উদ্ধার করে সুকিন্দা কমিউনিটি হেলথ সেন্টারে ভর্তি করা হয় । সেখানে চিকিৎসাধীন অবস্থায় প্রহ্লাদের মৃত্যু হয় । কিন্তু তাঁর অপঘাতে মৃত্যুর বিষয়ে পরিবারের পক্ষ থেকে পুলিশকে কোনও তথ্য দেওয়া হয়নি । দেহের ময়নাতদন্তও করা হয়নি । চিকিৎসক প্রহ্লাদের দেহ পরিবারের কাছে হস্তান্তর করার পর, মেডিকেল সেন্টার থেকে দেহ নিয়ে গিয়ে গ্রামে সমাধিস্থ করা হয় ।

পরে নিহতের পরিবার জানতে পারে যে, দুর্ঘটনাজনিত কারণে মৃত্যুর পরে বিমার টাকা এবং অন্যান্য সরকারি সহায়তা পেতে ময়নাতদন্ত রিপোর্টের প্রয়োজন ৷ বাধ্য হয়ে প্রহ্লাদের স্ত্রী থানায় পৌঁছে ঘটনার বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেন । এর পরেই সুকিন্দা তহসিলদার দময়ন্তী সাহুর উপস্থিতিতে পুলিশ প্রহ্লাদের মৃতদেহ কবর থেকে তুলে আনে ৷ মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে ।

আরও পড়ুন:

  1. হাতের লেখায় ধরা পড়ে অপরাধী মন, বাস্তবের ফেলুদা-ব্যোমকেশের খোঁজ
  2. দার্জিলিং চিড়িয়াখানায় সাইবেরিয়ার টাইগার দম্পতি, বেঙ্গল সাফারি পার্কে আসছে সিংহ
  3. সামনেই বিয়ে, মনের মতো লেহেঙ্গা থেকে পছন্দমতো কেনাকাটিতে মত্ত পাক-কনে জাভেরিয়া

ABOUT THE AUTHOR

...view details