পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 14, 2022, 1:14 PM IST

ETV Bharat / bharat

Top News: টপ নিউজ @ দুপুর 1 টা

রাজ্য, দেশ, বিদেশ, খেলাধুলো ও বিনোদন জগতের বাছাই করা সেরা দশটি খবর দেখে নিন একনজরে (Top News at 1 PM) ।

টপ নিউজ দুপুর 1 টা
Top News at 1 PM

1. British Parliament felicitated Sourav: স্বপ্নের বিলেতে 'মহারাজ'কীয় সংবর্ধনা, সুরভিত ব্রিটিশ পার্লামেন্ট

সৌরভ গঙ্গোপাধ্যায়কে ন্যাটওয়েস্ট ট্রফি জয়ের বর্ষপূর্তিতে সংবর্ধিত করল ব্রিটিশ পার্লামেন্ট (British Parliament felicitates BCCI President Sourav Ganguly)। ছ'মাস আগেই ব্রিটেনের পার্লামেন্ট এ ব্যাপারে তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল বলে জানিয়েছেন মহারাজ ।

2. Derek on Unparliamentary Words: "...আমায় সাসপেন্ড করুন", সংসদের অসাংবিধানিক শব্দতালিকাকে চ্যালেঞ্জ ডেরেকের

2021-এ শীতকালীন অধিবেশনের শেষ দিকে সাসপেন্ড হয়েছিলেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন ৷ আসছে বাদল অধিবেশন ৷ অসাংবিধানিক শব্দগুচ্ছ দিয়ে আক্রমণ করা যাবে না সরকারকে (Derek on Unparliamentary Words) ৷ কী বললেন সাসপেন্ড হওয়া সাংসদ ?

3. Rasika Jain Death Case: রসিকার মৃত্যুর দেড় বছর পর স্বামী তুষারকে গ্রেফতার করল সিট

মৃত্যুর দেড় বছর পর রসিকা জৈনের (Rasika Jain Death Case) স্বামীকে গ্রেফতার করলেন দময়ন্তী সেনের নেতৃত্বাধীন সিটের সদস্যরা (Damayanti Sen led SIT)৷ আলিপুর থেকে গ্রেফতার করা হয়েছে তুষার জৈনকে (Tushar Jain arrested)।

4. Mahua on Unparliamentary Words: সংসদে বিরোধীদের কণ্ঠে বেড়ি, নিষিদ্ধ শব্দগুচ্ছ টুইট করে আক্রমণ মহুয়ার

18 জুলাই বাদল অধিবেশন ৷ গত বছরের তিনটি অধিবেশনেই সরকারের বিরোধিতায় রীতিমতো উত্তপ্ত হয়ে উঠেছিল সংসদের দুই কক্ষই ৷ এমনকী সাসপেন্ড হয়েছিলেন একাধিক সাংসদ ৷ এবার সরকারের সমালোচনায় বহু শব্দগুচ্ছ ব্যবহার করতে পারবেন না সাংসদেরা ৷ কী বললেন মহুয়া মৈত্র (Mahua on Unparliamentary Words) ?

5. NDPS Court on Aryan Khan: মাদক মামলায় আরও স্বস্তি, পাসপোর্ট ফেরত পাচ্ছেন আরিয়ান

মাদক মামলায় আগেই শাহরুখ পুত্রকে ক্লিনচিট দিয়েছে নারকোটিকস কন্ট্রোল ব্যুরো ৷ এ বার তাঁর পাসপোর্ট ফিরিয়ে দেওয়ার নির্দেশ দিল মুম্বইয়ের এনডিপিএস আদালত (NDPS Court on Aryan Khan Passport )৷

6. Corona Update in India: দেশে করোনা-আক্রান্ত 20 হাজারেরও বেশি, 145 দিনে সর্বোচ্চ

করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী ৷ গতকালের রিপোর্টে সংক্রমণের সংখ্যা 17 হাজার ছুঁই ছুঁই ৷ মঙ্গলবারের রিপোর্টে তা 13 হাজারেরও বেশি (Corona Update in India) ৷ যদিও মৃতের সংখ্যা তেমন একটা উল্লেখযোগ্য নয় ৷

7. Suvendu Adhikari: আপাতত শুভেন্দুর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নয়, নির্দেশ হাইকোর্টের

বিধানসভায় হুমকির অভিযোগে আপাতত শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে কোনও পদক্ষেপ না করার জন্য নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court) ৷

8. AIFF: ফেডারেশনের জট কাটছে না, ফিফার শাস্তির শঙ্কা ভারতীয় ফুটবলে

কলকাতা লিগ, ডুরান্ড কাপ, আইএসএল নিয়ে আলোচনার মধ্যেই বিরাট সঙ্কটে ভারতীয় ফুটবল(FIFA May Ban Indian Football) । ক্রমশ সেই আশঙ্কা বাড়ছে । কারণ ভারতীয় ফুটলের বেচাল অবস্থা শুধরে নিতে না পারলে ভারতীয় ফুটবলের জন্য অপেক্ষা করছে ফিফার নির্বাসনের । সেপ্টেম্বরের 15 তারিখের মধ্যে নির্বাচন করার ক্ষেত্রে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের অন্দরে জটিলতা ক্রমশ বাড়ছে ।

9. Most Popular Movies of 2022: চলতি বছরের সেরা দশ ভারতীয় ছবি, রেটিং প্রকাশ IMDB-এর

অতিমারির জেরে লম্বা সময়ের খরা নেমে এসেছিল সিনে ইন্ডাস্ট্রিতে ৷ এবছরের শুরু থেকে অবশ্য একের পর এক ছবি মুক্তিতে ফিরতে শুরু করেছে হাল ৷ সারা ভারতে জানুয়ারি থেকে জুন অবধি মুক্তি পেয়েছে প্রায় শতাধিক সিনেমা ৷ যার মধ্যে জনপ্রিয়তার নিরিখে আইএমডিবি বেছে নিয়েছে সেরা দশটি ছবিকে ৷ পুরোটাই অবশ্য় ইউজার রেটিং'য়ের উপর ভিত্তি করে...আসুন দেখে নিই কোন কোন ছবি স্থান পেল এই তালিকায় ৷

10. New Film Sahobase: অনুভব ঈশার 'সহবাসে'-র গল্প এবার মুক্তির পথে

অঞ্জন কাঞ্জিলালের পরিচালনায় আসছে নতুন ছবি 'সহবাসে' ৷ এই সময়ের গ্রাম থেকে শহরে আসা দুজন শিক্ষিত ছেলেমেয়ের এক সঙ্গে থাকার গল্প বলবে এই ছবি ।

ABOUT THE AUTHOR

...view details