পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

কৃষকদের আন্দোলনকে কখনই রাজনৈতিক মদতপুষ্ট বলিনি : অমিত শাহ

তিনি বলেছিলেন, "গণতন্ত্রে যে কেউ যে কোনও বিষয়ে ভিন্নমত পোষন করতে পারে । তিনটি আইনই কৃষকদের সুবিধার্থে আনা হয়েছে । রাজনৈতিক কারণে বিরোধীরা এর বিরুদ্ধে যেতেই পারে । "

By

Published : Nov 29, 2020, 7:51 PM IST

amit shah
amit shah

হায়দরাবাদ, 29 নভেম্বর : কৃষকদের আন্দোলনকে তিনি কখনই রাজনৈতিক মদতপুষ্ট বলেননি । এখনও বলছেন না । আজ হায়দরাবাদে এই দাবি করলেন অমিত শাহ ।

নতুন কৃষি আইন নিয়ে তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের অবস্থান নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, "গণতন্ত্রে যে কেউ যে কোনও বিষয়ে ভিন্নমত পোষন করতে পারে । তিনটি আইনই কৃষকদের সুবিধার্থে আনা হয়েছে । রাজনৈতিক কারণে বিরোধীরা এর বিরুদ্ধে যেতেই পারে । "

এই নিয়ে প্রশ্ন উঠতেই তিনি বলেন, "আমি কখনই কৃষকদের আন্দোলনকে রাজনৈতিক মদতপুষ্ট বলিনি । এখনও বলছি না ।"

বুরারিতে যাবে না, অমিত শাহর প্রস্তাব ফেরাল কৃষক সংগঠনগুলি

গতকালই বুরারিতে গিয়ে বিক্ষোভ দেখানোর জন্য কৃষক সংগঠনগুলির কাছে আবেদন করেছিলেন অমিত শাহ । তারা সেখানে গিয়ে আন্দোলন করলে কেন্দ্রীয় সরকার তাদের সমস্ত সমস্যা ও দাবির কথা শুনবে বলে আশ্বস্ত করেন তিনি । কিন্তু আজ তাঁর সেই প্রস্তাব ফিরিয়ে দেয় কৃষক সংগঠনগুলি ।

কয়েকদিন আগে নতুন কৃষি আইনের বিরুদ্ধে "দিল্লি চলো"-র ডাক দিয়েছিল একাধিক কৃষক সংগঠন । কিন্তু দিল্লিতে ঢোকার আগেই তাদের আটকানোর চেষ্টা করা হয় । ফলে উত্তপ্ত হয়ে ওঠে দিল্লি-হরিয়ানা সীমান্ত ।

ABOUT THE AUTHOR

...view details