পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 4, 2020, 9:42 AM IST

Updated : Nov 4, 2020, 12:25 PM IST

ETV Bharat / bharat

গ্রেপ্তার অর্ণব গোস্বামী

অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করল রায়গড় পুলিশ । আত্মহত্যায় প্ররোচণা দেওয়ার একটি মামলায় আজ সকালেই তাঁকে আটক করা হয় ।

Arnab Goswami arrested
Arnab Goswami arrested

মুম্বই, 4 নভেম্বর : আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার একটি মামলায় রিপাবলিক টিভির এডিটর-ইন-চিফ অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করল রায়গড় পুলিশ । আজ সকালে মুম্বইতে তাঁর বাড়ি থেকেই তাঁকে আটক করা হয় ।

এখন অর্ণব গোস্বামীকে আলিবাগে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন এক পুলিশ কর্তা । এমন একটা সময় তাঁকে আটক করা হল যখন তাঁর বিরুদ্ধে TRP কেলেঙ্কারির অভিযোগে তদন্ত চলছে ।

2018 সালে আলিবাগে 53 বছর বয়সি ইন্টিরিয়র ডিজ়াইনার আনভে নায়েক এবং তাঁর মা কুমুদ নায়েক আত্মহত্যা করেন । সুইসাইড নোটে আনভে লিখেছিলেন, অর্ণব গোস্বামী ও আরও দু'জন তাঁর পাওনা 5.40 কোটি টাকা দেননি, যার জেরে আর্থিক সংকটের মধ্যে পড়তে হয় তাঁদের ।

2020 সালের মে মাসে আনভে নায়েকের মেয়ে আদন্যা নায়েক অভিযোগ করেন, আলিবাগ পুলিশ এই মামলার তদন্ত করেনি । এরপরই মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ এই মামলায় CID তদন্তের ঘোষণা করেন । দেশমুখ বলেন, অদন্যা অভিযোগ করেছিলেন, আলিবাগ পুলিশ গোস্বামীর চ্যানেল থেকে বকেয়া পাওনা পরিশোধের অভিযোগের তদন্ত করেনি ।

এই টুইট করেন অনিল দেশমুখ

এডিটরস গিল্ড অর্ণব গোস্বামীর গ্রেপ্তারের নিন্দা জানিয়েছে । তাদের বিবৃতিতে বলা হয়েছে, "অর্ণব গোস্বামীর সঙ্গে সুষ্ঠু আচরণ করতে হবে এবং গণমাধ্যমের সমালোচনামূলক প্রতিবেদনের বিরুদ্ধে রাজ্য সরকারের ক্ষমতা ব্যবহার করা হবে না । গিল্ড মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে এই বিষয়টি নিশ্চিত করার জন্য আহ্বান জানায় ।"

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাওড়েকর বলেন, ''আমরা মহারাষ্ট্রে গণমাধ্যমের স্বাধীনতার উপর হামলার নিন্দা জানাই । সংবাদমাধ্যমের সঙ্গে এরূপ আচরণ করা উচিত নয় । এই ঘটনা আমাদের জরুরি অবস্থার কথা মনে করিয়ে দেয় যখন এভাবে সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করা হয়েছিল ।"

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এই গ্রেপ্তারের নিন্দা করে বলেন, ''যাঁরা আজ অর্ণবের পাশে দাঁড়াবেন না, তাঁরা কৌশলগতভাবে ফ্যাসিবাদকেই সমর্থন করছেন । আপনি তাঁকে পছন্দ না-ই করতে পারেন, তাঁর অস্তিত্বকেও মেনে নিতে না পারেন কিন্তু আপনি যদি এই সময় চুপ করে থাকেন তবে আপনি দমনকেই সমর্থন করছেন ।''

Last Updated : Nov 4, 2020, 12:25 PM IST

ABOUT THE AUTHOR

...view details