পশ্চিমবঙ্গ

west bengal

Students Return From Ukraine : তিন মাসে স্বপ্নভঙ্গ, ইউক্রেন থেকে ফিরলেন নদিয়ার ছাত্র

By

Published : Mar 7, 2022, 2:00 PM IST

Updated : Mar 7, 2022, 2:34 PM IST

জীবিত বাড়ি ফিরেও হতাশা (Students Return From Ukraine) ৷ ভবিষ্যত নিয়ে চিন্তায় ইউক্রেন ফেরত ডাক্তারি পড়ুয়া নদিয়ার অর্ক সমাদ্দার ৷

nadia
পরিবারের সঙ্গে অর্ক

শান্তিপুর, 7 মার্চ :চিকিৎসক হওয়ার স্বপ্ন নিয়ে পাড়ি দিয়েছিলেন ইউক্রেন । কিন্তু মাত্র তিন মাস পরই জীবন হাতে নিয়ে কোনওরকমে বাড়ি ফিরতে হল শান্তিপুর 6 নং ওয়ার্ডের শ্যামবাজারের বাসিন্দা অর্ক সমাদ্দারকে (Medical Student Returned Home in Nadia from Ukraine) ।

তিন মাস আগে ডাক্তারি পড়তে ইউক্রেনে যান অর্ক । সবকিছুই ঠিকঠাক চলছিল ৷ হঠাৎই যুদ্ধের ইঙ্গিত আর তাতেই ইউক্রেন ছাড়ার হিড়িক পড়ে যায় । জীবন বাঁচানোর তাগিদে অর্ক বাড়িতে ফিরেছেন ৷ ছেলেকে ফিরে পেয়ে খুশি পরিবারও ৷ কিন্তু আগামী দিনের ভবিষ্যৎ নিয়ে হতাশায় ডাক্তারি পড়তে যাওয়া ছাত্র অর্ক ৷

রবিবার শান্তিপুরে নিজের বাড়িতে পা রাখা মাত্রই স্বস্তির নিঃশ্বাস ফেলে পরিবার । যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের পরিস্থিতি ছেলের কাছ থেকে শোনার পরে গা শিউরে উঠছে বাবা-মার । অর্কর কথায়, "ইউক্রেনে আমাদের কোনও অসুবিধা হয়নি ৷ আমরা নিরাপদ জায়গাতেই ছিলাম । প্রথমে গোলাবর্ষণের আওয়াজ শুনে মনের মধ্যে আতঙ্ক সৃষ্টি হলেও সবসময় ভাবছিলাম যদি ইউক্রেন ছেড়ে দেশে ফিরে যেতে হয় তাহলে ভবিষ্যৎ কী হবে ৷ আর সেটাই হল ৷ ইউক্রেন ছেড়ে ফিরতে হল বাড়িতে ।"

ইউক্রেন থেকে ফিরে যা জানালেন অর্ক

ছেলে বাড়িতে ফিরে আসায় কেন্দ্র ও রাজ্য সরকারকে অসংখ্য ধন্যবাদ জানিয়েছে অর্ক ও তাঁর পরিবার । তবে বাড়ি ফিরে অর্কর এখন একটাই দাবি, সরকার যেন তাঁদের মতো পড়ুয়াদের ভবিষ্যতের কথা ভাবে । এই মুহূর্তে ইউক্রেনের যা অবস্থা তাতে পড়াশোনা করে কীভাবে এগিয়ে যাবেন ,তা নিয়েই হতাশায় ভুগছে ইউক্রেন ফেরত এই ডাক্তারি পড়ুয়া ।

আরও পড়ুন :Students Return from Ukraine : দুশ্চিন্তার মেঘ কাটিয়ে কিভ থেকে বাড়ি ফিরলেন রায়দিঘির দুই ডাক্তারি পড়ুয়া

Last Updated : Mar 7, 2022, 2:34 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details