পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 11, 2023, 12:55 PM IST

Updated : Mar 11, 2023, 2:54 PM IST

ETV Bharat / bharat

R Dhruvanarayan Demise: প্রয়াত কর্ণাটক কংগ্রেসের কার্যকরী সভাপতি আর ধ্রুবনারায়ণ

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন কর্ণাটক কংগ্রেসের কার্যকরী সভাপতি আর ধ্রুবনারায়ণ (R Dhruvanarayan Demise) ৷ শুক্রবার তিনি কর্ণাটকে আসন্ন বিধানসভা নির্বাচনের কারণে মাইসুরুতে আসেন । শনিবার বেঙ্গালুরুতে ফিরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন ৷ তার আগে সকালেই তাঁর জীবনাবসান হল ৷

R Dhruvanarayan death
কর্ণাটক কংগ্রেসের কার্যকরী সভাপতি আর ধ্রুবনারায়ণ

মাইসুরু (কর্ণাটক), 11 মার্চ: প্রয়াত হলেন কর্ণাটক কংগ্রেসের কার্যকরী সভাপতি এবং প্রাক্তন সাংসদ আর ধ্রুবনারায়ণ (Karnataka Congress Working President R Dhruvanarayan) ৷ শনিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয় । চামরাজনগরের (Chamarajnagar) এই প্রাক্তন লোকসভা সাংসদ বুকে ব্যথার কথা জানিয়েছিলেন ৷ তারপরই তড়িঘড়ি তাঁকে গাড়িতে করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয় । কিন্তু হাসপাতাল থেকে আর বাড়ি ফেরা হল না কংগ্রেস নেতার ।

টুইটে কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং কর্ণাটকের ইনচার্জ রণদীপ সিং সুরজেওয়ালা (Karnataka in-charge Randeep Singh Surjewala) ধ্রুবনারায়ণের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন ৷ তিনি লিখেছেন, "সবসময় মুখে হাসি থাকা বন্ধু এবং কংগ্রেসের সবচেয়ে নিবেদিত সৈনিকের মৃত্যু আমাদের কাছে অপূরণীয় ক্ষতি ৷" ধ্রুবনারায়ণের কাজকে স্মরণ করেন রণদীপ ৷ কীভাবে তাঁর রাজনৈতিক কর্মজীবন জুড়ে নিপীড়িতদের জন্য তিনি কাজ করেছেন বলে জানান কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ।

ডিআরএমএস হাসপাতালের (DRMS Hospital) চিকিৎসক মঞ্জুনাথ জানান, কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটির (Karnataka Pradesh Congress Committee) কার্যকরী সভাপতি আর ধ্রুবনারায়ণ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন । তিনি আরও জানান, কংগ্রেস নেতার বুকে ব্যথা হয়েছিল এবং তাঁর গাড়ির চালক তাঁকে সকাল 6:40 মিনিটে হাসপাতালে নিয়ে আসেন ৷ কিন্তু তাঁকে বাঁচানো যায়নি ৷ কর্ণাটকে বিধানসভা নির্বাচনে (Assembly elections) ক্ষমতাসীন বিজেপির সঙ্গে লড়াই করার প্রস্তুতির মাঝেই কংগ্রেসের রাজ্য কার্যনির্বাহী সভাপতির মৃত্যু হল ।

দলীয় সংগঠনের বাইরে থাকা রাজনৈতিক নেতারা শোকস্তব্ধ পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন । কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা (Karnataka former Chief Minister B S Yediyurappa) থেকে শুরু করে সাংসদ প্রতাপ সিনহা (Kodagu MP Pratap Simha)-সহ অন্যরা। আসন্ন বিধানসভা নির্বাচনে ধ্রুবনারায়ণ কংগ্রেসের টিকিটে নানজুনগুদ কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়েছিলেন।

আরও পড়ুন:উত্তর-পূর্বে সাড়া জাগানোর পর কেরলেও কি এবার ফুটবে পদ্ম !

Last Updated : Mar 11, 2023, 2:54 PM IST

ABOUT THE AUTHOR

...view details