পশ্চিমবঙ্গ

west bengal

কাবুলের স্কুলে বিস্ফোরণ, মৃত বেড়ে 53

কাবুলের পশ্চিমাঞ্চলে একটি স্কুলে পরপর তিনবার বিস্ফোরণের জেরে মৃতের সংখ্যা 40 থেকে বেড়ে দাঁড়াল 53তে ৷ মৃতদের মধ্যে অধিকাংশই পড়ুয়া ৷ এখনও পর্যন্ত কোনও গোষ্ঠী বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

By

Published : May 9, 2021, 9:52 AM IST

Published : May 9, 2021, 9:52 AM IST

কাবুলের স্কুলে বিস্ফোরণ
কাবুলের স্কুলে বিস্ফোরণ

কাবুল, 9 মে : বিস্ফোরণের জেরে কেঁপে উঠেছিল গোটা স্কুল ৷ মৃত্যু হয়েছিল কমপক্ষে 40 জনের ৷ গতকালের পর আজ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল 53-এ ৷ সূত্রের খবর, মৃতদের অধিকাংশরাই পড়ুয়া বলে জানা গিয়েছে । শিয়া অধ্যুষিত পশ্চিম কাবুল এলাকার সৈয়দ আল-শাহদা স্কুলের পাশে এই হামলা হয়েছে ।

স্থানীয় সূত্রে খবর, শনিবার দুপুরে আচমকাই স্কুলটির সামনের একটি গাড়িতে বিস্ফোরণ হয় ৷ পরে পরপর দু’বার রকেট হামলা হয় ৷ যার জেরে গোটা এলাকা কেঁপে ওঠে ৷ স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে দেখেন স্কুলটি সম্পূর্ণ ধূলিস্যাত হয়ে গিয়েছে ৷ যদিও হামলার কথা অস্বীকার করেছে তালিবান গোষ্ঠী ৷ স্কুল ছুটির সময়েই আচমকা বিস্ফোরণ হয় । সৈয়দ আল-শাহদা স্কুলে তিনটি শিফটে পড়ুয়াদের পড়াশুনা চলে । গতকাল দ্বিতীয় শিফটে মেয়েদের ক্লাস চলছিল । তাদের ছুটির সময়েই একদম স্কুলের পাশেই হয় বিস্ফোরণ ।

আরও পড়ুন :কাবুলে 19 আইএস জঙ্গি গ্রেফতার

মার্কিন যুক্তরাষ্ট্রের মুখপাত্র নেড প্রাইস বলেন, "এই বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা জানাই ৷ মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই ৷ এই হিংসা অবিলম্বে বন্ধের আবেদন জানাচ্ছি ৷ আমরা আফগানিস্তানের পাশে আছি ৷ "

ABOUT THE AUTHOR

...view details