পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

'এটা পূর্ব পরিকল্পিত', সংসদে হামলা নিয়ে স্পষ্ট অভিযোগ মমতা বন্দ্যোপাধ্য়ায়ের

CM Mamata Banerjee on Parliament security breach: বিজেপির পশ্চিমবঙ্গের সভাপতি সুকান্ত মজুমদার তৃণমূল নেতা তাপস রায় এবং সংসদের নিরাপত্তা লঙ্ঘনের অভিযুক্ত মাস্টারমাইন্ড ললিত ঝা-এর মধ্যে ঘনিষ্ঠ যোগসূত্রের অভিযোগ করেছিলেন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স হ্যান্ডেলে বিজেপির রাজ্য সভাপতি একটি ছবি শেয়ার করেছেন, যেখানে তৃণমূল বিধায়ককে ললিত ঝা-এর সঙ্গে দেখা গিয়েছে। একই সঙ্গে, বিজেপি সাংসদ তৃণমূলের সঙ্গে লিঙ্কগুলির তদন্তেরও দাবি করেছেন।

By ANI

Published : Dec 18, 2023, 11:01 PM IST

Updated : Dec 19, 2023, 7:12 AM IST

Etv Bharat
Etv Bharat

নয়াদিল্লি, 18 ডিসেম্বর:সংসদে হামলার ঘটনা 'পূর্ব পরিকল্পিত' বলে সাফ জানিয়ে দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ রবিবার হামলার মাস্টারমাইন্ড ললিত ঝা-এর সঙ্গে রাজ্যের যোগসূত্র প্রত্যাখ্যান করেছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায় ৷ আর সোমবার তিনি স্পষ্টতই জানিয়েদিলেন, ঘটনাটি 'পূর্ব-পরিকল্পিত'।

2001 সালে সংসদে সন্ত্রাসী হামলার 22 তম বার্ষিকীতে ফের এবছর নিরাপত্তা লঙ্ঘনের ঘটনা ঘটে সংসদে। আর সে বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা এদিন বলেন, "বাংলার সঙ্গে এর সম্পর্ক কিছু নেই। যেন কেউ বাংলা, গুজরাট, তেলেঙ্গানা, রাজস্থান বা অন্য রাজ্যে থেকেছে। এটা সম্পূর্ণ একটি পূর্ব পরিকল্পিত ঘটনা এবং আইবি-রও সম্পূর্ণ ব্যর্থতা রয়েছে। নতুন পার্লামেন্টে নিরাপত্তার বিশাল ঘাটতিও রয়েছে ৷" এর আগে, বিজেপির পশ্চিমবঙ্গের সভাপতি সুকান্ত মজুমদার তৃণমূল নেতা তাপস রায় এবং সংসদের নিরাপত্তা লঙ্ঘনের অভিযুক্ত মাস্টারমাইন্ড ললিত ঝা-এর মধ্যে ঘনিষ্ঠ যোগসূত্রের অভিযোগ করেছিলেন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স হ্যান্ডেলে বিজেপির রাজ্য সভাপতি একটি ছবি শেয়ার করেছেন, যেখানে তৃণমূল বিধায়ককে ললিত ঝা-এর সঙ্গে দেখা গিয়েছে। একই সঙ্গে, বিজেপি সাংসদ তৃণমূলের সঙ্গে লিঙ্কগুলির তদন্তেরও দাবি করেছেন।

সুকান্ত মজুমদার বলেন, "আমাদের গণতন্ত্রের মন্দিরে হামলার মূল পরিকল্পনাকারী ললিত ঝা দীর্ঘদিন ধরে তৃণমূলের বিধায়ক তাপস রায়ের সঙ্গে ঘনিষ্ঠভাবে যুক্ত ছিল ৷ এই প্রমাণ কি তদন্তের জন্য যথেষ্ট নয় ? নেতার যোগসাজশ রয়েছে ৷" দিল্লি পুলিশ সূত্রে খবর, সংসদের নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায় অভিযুক্ত ললিত ঝা দিল্লিতে আসার আগে পাঁচটি মোবাইল ফোন নষ্ট করে দিয়েছিল ৷ তদন্তকারী দলকে বিভ্রান্তও করছিল। নিরাপত্তা লঙ্ঘনের আগে চার অভিযুক্তই ললিত ঝাকে তাদের ফোন দিয়ে ছিল যাতে তারা গ্রেফতার হলেও গুরুত্বপূর্ণ তথ্য বা পূর্ণাঙ্গ বিবরণ পুলিশের কাছে না-পৌঁছয় ৷ ললিত ঝা পালিয়ে যাওয়ার পরে চারটি নয়, মোট পাঁচটি মোবাইল ফোন নষ্ট করেছিল বলে পুলিশের দাবি।

এর আগে, শনিবার দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট সংসদের নিরাপত্তা লঙ্ঘনের মামলার ষষ্ঠ অভিযুক্ত মহেশ কুমাওয়াতের সাত দিনের পুলিশি হেফাজতে নির্দেশ দিয়েছে। দিল্লি পুলিশ 15 দিনের জন্য তাকে নিজেদের হেফাজতে চেয়েছিল। ললিত ঝা-সহ অন্য পাঁচ অভিযুক্তকে ইতিমধ্যেই পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। (এএনআই)

আরও পড়ুন:

  1. সাংসদ বাংলো ছেড়ে দেওয়ার নির্দেশের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের মহুয়ার
  2. 'আমি ভাগ্যবান এই মুহূর্তে সাংসদ নই', জোট-বৈঠকের আগে কড়া প্রতিক্রিয়া মমতার
  3. 'জোটের প্রধানমন্ত্রী কে হবেন তা 24-এর পর ঠিক হবে', রাহুল গান্ধি প্রসঙ্গ এড়িয়ে সাফ জবাব মমতার
Last Updated : Dec 19, 2023, 7:12 AM IST

ABOUT THE AUTHOR

...view details