পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

ভারত ও ব্রিটেনের মধ্যে বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়তে পারে

মঙ্গলবার ভারতে কোরোনা ভাইরাসের নতুন স্ট্রেনে আক্রান্ত ছয়জন রোগীর সন্ধান পাওয়া যায়। এটা 70 শতাংশ ছড়িয়ে যায়। এই স্ট্রেন ব্রিটেনেই প্রথমবার পাওয়া যায়।

By

Published : Dec 29, 2020, 6:18 PM IST

india-likely-to-extend-ban-on-flights-from-uk-aviation-minister
ভারত ও ব্রিটেনের মধ্যে বিমান চলাচলে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়তে পারে

দিল্লি, 29 ডিসেম্বর:ভারত ও ব্রিটেনের মধ্যে বিমান চলাচলে যে নিষেধাজ্ঞা রয়েছে, তার মেয়াদ বৃদ্ধি হতে পারে। মঙ্গলবার এমনই ইঙ্গিত মিলেছে কেন্দ্রীয় সরকারের তরফে। কোরোনা ভাইরাসের নতুন স্ট্রেনের সন্ধান মেলার খবর মিলতেই ব্রিটেনের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করে ভারত। গত 21 ডিসেম্বর এই নিষেধাজ্ঞা জারি হয়। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে। তার পরও তা বাড়ানো হতে পারে।

মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ পুরী। তিনি বলেন, "আমি এই সাময়িক নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি হতে পারে বলে মনে করছি। আমার মনে হয় না যে এই মেয়াদ বৃদ্ধি দীর্ঘ সময়ের জন্য বা অনির্দিষ্টকালের জন্য হবে। এটা খুবই স্বল্প সময়ের জন্য বাড়তে পারে।"

এদিকে মঙ্গলবার ভারতে কোরোনা ভাইরাসের নতুন স্ট্রেনে আক্রান্ত ছয়জন রোগীর সন্ধান পাওয়া যায়। এটা 70 শতাংশ ছড়িয়ে যায়। এই স্ট্রেন ব্রিটেনেই প্রথমবার পাওয়া যায়।

আরও পড়ুন:ব্রিটেন ফেরত 6 জনের শরীরে মিলল কোরোনার নতুন স্ট্রেন

কোরোনা সংকট কিছুটা স্তিমিত হওয়ার পর এর আগে এয়ার বাবল ব্যবস্থায় ভারত ও ব্রিটেনের মধ্যে 67টি উড়ান প্রতি সপ্তাহে চলছিল। প্রায় 2 হাজার যাত্রী ভারতের শহরগুলিতে থেকে লন্ডনে যাচ্ছিলেন রোজ।

ABOUT THE AUTHOR

...view details