পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Sirsa DIPRO Suspended: প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য, বরখাস্ত ডিআইপিআরও সিরসা

Offensive Comments on PM and CM: প্রধানমন্ত্রী ও হরিয়ানার মুখ্যমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্যের জের ৷ বরখাস্ত করা হল সিরসার ডিআইপিআরও'কে ৷

By ETV Bharat Bangla Team

Published : Oct 3, 2023, 12:20 PM IST

Sirsa DIPRO Suspended
বরখাস্ত ডিআইপিআরও সিরসা

সিরসা(হরিয়ানা), 3 অক্টোবর:প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় সিরসার তথ্য, জনসংযোগ ও ভাষা আধিকারিককে বরখাস্ত করল হরিয়ানা সরকার ৷ স্বচ্ছতা হি সেবার আওতায় শ্রমদান কর্মসূচি শুরু করেছে কেন্দ্রীয় সরকার ৷ মহাত্মা গান্ধির জন্ম জয়ন্তী উপলক্ষে এই কর্মসূচিতে অংশ নিতে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরকে ৷ ঝাঁটা হাতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের ভিডিয়ো সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে পোস্ট করছিলেন তাঁরা । অফিসিয়াল এক্স হ্যান্ডেল থেকে এই পোস্টে আপত্তিকর মন্তব্য করেন সঞ্জয় বিধলান ৷ এরপরেই তাঁকে হরিয়ানা সরকার বরখাস্ত করেছে ।

2 অক্টোবর এক্স পোস্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল পরিচ্ছন্নতা অভিযানের বিষয়ে বার্তা দিয়েছিলেন ৷ যাতে হরিয়ানা এবং দেশের মানুষকে পরিষ্কার-পরিচ্ছন্নতা সম্পর্কে সচেতনও করা যায় । মোদি স্বচ্ছতা ও সুস্থতা নিয়ে কথা বলেন ৷ তাঁর সঙ্গে দেখা যায় সোশাল মিডিয়া ইনফ্লুয়েন্সার অঙ্কিত বাইয়ানপুরিয়াকে ৷ অন্যদিকে হরিয়ানায় মুখ্যমন্ত্রী মনোহর লাল ঝাঁড়ু হাতে সাফা সাফাই করতে রাস্তায় নামেন ৷ তাঁদের এই অভিযানের ভিডিয়ো পোস্টের নীচেই আপত্তিকর মন্তব্য করেন ডিআইপিআরও সিরসা । তিনি পুরো বিষয়টিকে নাটক করা হচ্ছে বলে উল্লেখ করেন ৷ ওই আপত্তিকর মন্তব্যের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে জেলা তথ্য, জনসংযোগ ও ভাষা দফতরের পরিচালক ভি উমাশঙ্কর জেলা তথ্য, জনসংযোগ ও ভাষা আধিকারিককে বরখাস্ত করার নির্দেশ জারি করেন ।

আরও পড়ুন:সোশাল মিডিয়া ইনফ্লুয়েন্সারের সঙ্গে ঝাঁটা হাতে আবর্জনা পরিষ্কার মোদির

আদেশ অনুসারে, এখন সঞ্জয় বিধলানকে চণ্ডীগড়ের তথ্য, জনসংযোগ ও ভাষা বিভাগের প্রধান কার্যালয়ে থাকার আদেশ জারি করা হয়েছে । এই আদেশ অবিলম্বে কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে । সিরসা জেলার ডিসি পার্থ গুপ্তা এবং জেলা তথ্য, জনসংযোগ ও ভাষা আধিকারিক সঞ্জয় বিধলান জেলা তথ্য, জনসংযোগ ও ভাষা আধিকারিককে বরখাস্ত করার বিষয়ে কিছু বলতে চাননি ।

ABOUT THE AUTHOR

...view details