পশ্চিমবঙ্গ

west bengal

Delhi Court Firing: আদালত চত্বরে গুলি চালালেন আইনজীবী, উদ্বিগ্ন বার কাউন্সিল

বুধবার তিস হাজারি আদালত চত্বরে প্রকাশ্য়ে গুলি চালানো হয় ৷ পুলিশ জানিয়েছে, আইনজীবীদের দুটি গ্রুপের মধ্য়ে বচসার জেরেই এই গুলি চালানোর ঘটনা ঘটেছে ৷ উভয় পক্ষই এই কাণ্ডে জড়িত ছিল বলেও অভিযোগ করা হয়েছে।

By

Published : Jul 5, 2023, 3:14 PM IST

Published : Jul 5, 2023, 3:14 PM IST

Updated : Jul 5, 2023, 7:02 PM IST

Etv Bharat
দিল্লির আদালত চত্বরেই প্রকাশ্যে গুলি চালালেন আইনজীবী

আদালত চত্বরে গুলি চালালেন আইনজীবী

নয়াদিল্লি, 5 জুলাই:আদালতেই চলল গুলি ৷ উত্তরপ্রদেশের পর এবার দিল্লির তিস হাজারি আদালতে গুলি চালালেন খোদ আইনজীবী ৷ সেই গুলিতে যদিও হতাহতের কোনও খবর নেই ৷ তবে আদালতে গুলি চালানোর ঘটনায় যথেষ্ট উদ্বিগ্ন প্রশাসনের কর্তারা ৷ আতঙ্ক ছড়িয়েছে সাধারণ মানুষের মধ্যেও ৷

জানা গিয়েছে, বুধবার তিস হাজারি আদালত চত্বরে প্রকাশ্য়ে গুলি চালানো হয় ৷ পুলিশ জানিয়েছে, আইনজীবীদের দুটি গ্রুপের মধ্য়ে বচসার জেরেই এই গুলি চালনার ঘটনা ঘটেছে ৷ উভয়পক্ষই এই ঘটনায় জড়িত ছিল বলেও অভিযোগ করা হয়েছে। তবে আদালত চত্বরে গুলি চললেও এই ঘটনায় কেউ হতাহত হয়নি বলেই প্রাথমিকভাবে পুলিশ সূত্রে জানা গিয়েছে ৷ দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (উত্তর) সাগর সিং কালসি বলেন, "এদিন দুপুর দেড়টা নাগাদ তিস হাজারি আদালতে গুলি চালনার ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে জানতে পারে যে আইনজীবীদের দুটি ভিন্ন দলের মধ্য়ে ঝামেলার জেরেই এই ঘটনা ঘটেছে ৷"

পুলিশের দাবি, শূন্যে গুলি চালানো হয়েছে ৷ ঘটনায় কেউ আহত হয়নি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও দাবি পুলিশের ৷ একইসঙ্গে অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও পুলিশ জানিয়েছে। দিল্লির তিস হাজারি আদালত চত্বরে গুলি চালানোর ঘটনায় দিল্লি পুলিশের আধিকারিক জানান, কোনও বিষয় নিয়ে আইনজীবীদের মধ্যে কথা কাটাকাটির জেরেই এই ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: বিজেপি শাসনে আদিবাসীদের উপর অত্যাচার বাড়ছে, কটাক্ষ রাহুলের

অন্যদিকে, এদিন তিস হাজারি কোর্ট চত্বরে গুলি চালানোর ঘটনার তীব্র নিন্দা করেন দিল্লির বার কাউন্সিলের চেয়ারম্যান কে কে মনন ৷ তিনি বলেন, "বিষয়টি নিয়ে বিস্তারিত তদন্ত করা হবে। অস্ত্রগুলোর লাইসেন্স ছিল কি না, তাও খতিয়ে দেখা হবে। অস্ত্রের লাইসেন্স থাকলেও, কোনও আইনজীবী বা অন্য কেউ আদালতের ভিতরে বা প্রকাশ্যে এভাবে তা ব্যবহার করতে পারেন না।" ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ ৷ মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী ৷

Last Updated : Jul 5, 2023, 7:02 PM IST

ABOUT THE AUTHOR

...view details