পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

FIFA World Cup 2022: ফাইনালের রাতে 50 কোটির মদ বিক্রি করল কেরলের সরকারি সংস্থা !

বিশ্বকাপ ফাইনালের রাতে শুধু কেরলে 50 কোটির মদ বিক্রি করল সরকারি সংস্থা বেভকো। অন্যদিনের থেকে বিক্রির পরিমাণ প্রায় 17 কোটি বেশি (Kerala liquor company registered sale of 50 crore) ।

By

Published : Dec 21, 2022, 7:23 AM IST

Etv Bharat
কাপ হাতে উল্লাস

তিরুবন্তপুরম, 21 ডিসেম্বর:উপলক্ষ্য ছিল বিশ্বকাপ ফাইনাল (FIFA World Cup 2022) । পৃথিবীর প্রায় সব প্রান্তের মানুষের চোখ ছিল টিভির পর্দায় । ফুটবলের এই মহারণকে স্মরণীয় করে রাখতে চেষ্টার ত্রুটি ছিল না কেরলেও । তথ্য বলছে মেসি-এমবাপেরা যখন মাঠে স্কিলের ঝড় তুলে একে অন্যকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা করছেন তখন শুধু কেরলে 50 কোটি টাকার মদ বিক্রি করল সরকারি সংস্থা বেভকো! 'ভগবানের আপন দেশ'-এর এমন কাণ্ড দেখে সকলেরই চোখ কপালে উঠেছে (Kerala liquor company registered sale of 50 crore) ।

কেরলের বিভিন্ন প্রান্তে বেভকোর প্রায় সবকটি দোকানের সামনে ভিড় ছিল চোখে পড়ার মতো । খেলা শুরুর আগে রবিবার সন্ধ্যা থেকেই ভিড় বাড়তে শুরু করে বলে জানা গিয়েছে । বেভকোর কর্তারা প্রথম থেকেই বুঝতে পারছিলেন অন্য ছুটির দিনের তুলনায় 18 তারিখ বিক্রি বেশি হবে । তবে শেষমেশ বিক্রির পরিমাণ যে বেড়ে 50 কোটিতে গিয়ে ঠেকবে এমনটা কারও প্রত্যাশা ছিল না । সংস্থার থেকে পাওয়া আরও একটি হিসেব বলছে, রবিবার অন্য দিনের থেকে প্রায় 17 কোটি টাকার অতিরিক্ত মদ বিক্রি হয়েছে । রবিবার রাত পর্যন্ত মদ বিক্রি হওয়ার পর সোমাবার হিসেব কষতে বসেন সংস্থার কর্তারা । বিভিন্ন জেলা থেকে পাওয়া রিপোর্ট যোগ করে দেখা যায় বিক্রি 50 কোটি ছাড়িয়েছে । যে কোনও উৎসবেই এই ছবি দেখতে পাওয়া যায় । কলকাতায় প্রতি বছর দুর্গাপুজোর পর মদ বিক্রির যে পরিসংখ্যান হাতে আসে তা দেখেও অবাক হওয়া ছাড়া উপায় থাকে না। প্রায় একই ছবি ধরা পড়ল কেরলে ।

আরও পড়ুন:ট্রফি জড়িয়ে শান্তির ঘুম এলএম'র, ছবি ভাইরাল আন্তর্জালে

ABOUT THE AUTHOR

...view details