পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Maharashtra Heat Stroke: 6 বছরের রেকর্ড ভাঙল, প্রচণ্ড গরমে মহারাষ্ট্রে 25 জনের মৃত্যু

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুসারে এই বছর মহারাষ্ট্রে হিটস্ট্রোকের কারণে 25 জন মারা গিয়েছে (Maharashtra Heat Stroke) ৷ যা গত 6 বছরের মধ্যে সর্বোচ্চ ।

By

Published : May 3, 2022, 11:33 AM IST

Maharashtra Heat Stroke news
মহারাষ্ট্রে হিটস্ট্রোক

মুম্বই, 3 মে : এ বছর মহারাষ্ট্রে হিটস্ট্রোকের কারণে 25 জন মারা গিয়েছে (Maharashtra Heat Stroke) ৷ যা গত 6 বছরের মধ্যে সর্বোচ্চ ৷ আর এই তথ্য় দিয়েছে স্বাস্থ্য বিভাগ ৷ শেষবার মহারাষ্ট্রে 2016 সালে হিটস্ট্রোকের কারণে 19 জনের মৃত্যু হয়েছিল ।

এই বছরের 1 মে পর্যন্ত স্বাস্থ্য বিভাগে হিটস্ট্রোকের মোট 381টি ঘটনা সামনে এসেছে ৷ হিটস্ট্রোকের কারণে সবচেয়ে বেশি সংখ্যক মৃত্যুর খবর পাওয়া গিয়েছে নাগপুরে ৷ সেখানে 11 জন, ঔরঙ্গাবাদে 5 জন এবং নাসিকে 4 জন মারা গিয়েছে । নাগপুরে 300টি হিটস্ট্রোকের ঘটনা ঘটেছে ৷ যা রাজ্যে সর্বোচ্চ ।

আরও পড়ুন :Heat Stroke Kills Man : বাজার করে ফেরার পথে বৈদ্যবাটীতে প্রচণ্ড গরমে মৃত্যু বৃদ্ধের

আঞ্চলিক আবহাওয়া কেন্দ্রের (আরএমসি) মুম্বই প্রধান ডাঃ জয়ন্ত সরকার জানান, ধুলে, নন্দুরবার, জলগাঁও এবং আহমেদনগর জেলা নিয়ে গঠিত উত্তর মধ্য মহারাষ্ট্রের বিচ্ছিন্ন জায়গাগুলিতে 4 মে থেকে 6 মে এর মধ্যে তাপপ্রবাহ থাকবে । অন্যান্য অঞ্চল যেমন কোঙ্কন এবং গোয়া এলাকা, মারাঠওয়াড়া এবং দক্ষিণ মধ্য মহারাষ্ট্রে তাপপ্রবাহের মতো পরিস্থিতি দেখা যাবে না ।

তিনি আরও জানান, যদিও মারাঠওয়াড়ায় তাপপ্রবাহ খুব বেশি অনুভব হবে না ৷ তবে এই অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 40 ডিগ্রি সেলসিয়াস বা তার বেশি থাকবে।

গত কয়েক সপ্তাহ ধরে উত্তর-পশ্চিম এবং মধ্য ভারতে গড় সর্বোচ্চ তাপমাত্রা 35.9 এবং 37.78 ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details