পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat Horoscope for 4th March : প্রেমিকের সঙ্গে দারুণ দিন কাটাবেন কর্কট রাশির জাতক-জাতিকারা, বাকিদের ভাগ্যে কী রয়েছে ?

By

Published : Mar 4, 2022, 12:02 AM IST

পরিবারের সঙ্গে দারুণ দিন কাটাবেন কেউ ৷ নানা উপার্জনের সন্ধান হবে কারও ৷ নতুন জিনিস কিনবেন কেউ ৷

ETV Bharat Horoscope for 4th March
রাশিফল

মেষ রাশি

মেষ- আপনার প্রেম জীবন সম্ভবত ঘটনাবিহীন কাটবে। আপনার প্রিয়তমের কিছু কথায় আপনি হয়ত দুঃখ পাবেন। কিন্তু এটিকে গুরুত্ব দেবেন না কেননা আগামীকালের মধ্যেই সব ঠিক হয়ে যাবে। আজ আপনার প্রত্যাশা অনেক উচ্চ থাকবে। আপনি সম্ভবত আপনার আকাঙ্খা পূরণ করতে চাইবেন ও আপনার সহকর্মী ও উপরওয়ালাদের সঙ্গে কাজ করতে চাইবেন। কিন্তু হয়ত তারা রাজি হবেন না ও ফলে আপনি হতাশ হয়ে পড়বেন। নতুন কিছু শুরু করার জন্য আজকের দিনটি ভাল নয়।

বৃষ রাশি

বৃষ- আপনি যেহেতু প্রেমের জন্য কিছু জিনিস বলিদান দিতে রাজি আপনার প্রিয়তমের সঙ্গে আপনার অসাধারণ সময় কাটবে। আজ আপনার ভাল অর্থ উপার্জন হবে। গ্রহের অবস্থান ভাল থাকায় আপনি একাধিক উৎস থেকে রোজগার করবেন। সাফল্যের জন্য পরিশ্রম করার বদলে আজ হয়ত আপনি আপনার ভাগ্যের উপরে বেশি ভরসা করবেন। বিশেষ একটি ফল অর্জন করা আপনার জন্য এতই গুরুত্বপূর্ণ হয়ে উঠবে যে আপনি কাজের মান নিয়ে আপস করতেও পিছপা হবেন না।

মিথুন রাশি

মিথুন- এমন কিছু আবেগপ্রবণ সময় আসতে পারে যখন কাজ শেষ হওয়া মাত্রই আপনার প্রিয় মানুষটির সহচর্যে থাকার ইচ্ছা হতে পারে। আপনি আপনার সঙ্গীর সঙ্গে কিছু সুন্দর মুহূর্ত কাটানোর পরিকল্পনা করায় কিছু আনন্দময় ক্রিয়াকলাপে অংশ নিতে পারেন। আর্থিক বিষয় সংক্রান্ত কোনওরকম দ্বিধার সম্মুখীন হলে একজন শুভানুধ্যায়ীর উপদেশ নিন। কঠিন পরিস্থিতিতেও কর্মক্ষেত্রে আপনি নিজের সুকৌশলী চিন্তাভাবনা প্রয়োগ করতে পারেন। গুরুত্ব ও সময়সূচি অনুযায়ী দৈনন্দিন কাজকর্ম সাজিয়ে নিলে আপনি স্বস্তি পেতে পারেন।

কর্কট রাশি

কর্কট- আপনার প্রেমিকের সঙ্গে আজকের দিনটি আপনার খুব ভাল কাটবে। যারা অবিবাহিত তারা বিপরীত লিঙ্গের কাউকে আকর্ষণ করতে পারেন সহানুভূতিসম্পন্ন মানসিকতা নিয়ে। এটা প্রেমপ্রস্তাব দেওয়ার জন্য দারুণ সময় যদি আপনি প্রেমের সম্পর্কে থেকে থাকেন এবং সম্পর্ককে ভবিষ্যতের দিকে এগিয়ে নিয়ে যেতে চান। সৃজনশীল কাজ আজ আপনাকে উত্তেজিত রাখবে এবং স্বাভাবিকভাবে ধারণা প্রসূত হবে। যাইহোক, একই সময় সেরা বিকল্প পেতে চাইলে তা সমস্যা তৈরি করবে। বড় বড় সুযোগ নেওয়ার জন্য আপনার অন্তরে সুপ্ত ইচ্ছে তৈরি হবে।

সিংহ রাশি

সিংহ- আপনি সময়ের কাজ সময়ে শেষ করতে না পারার জন্য হতাশ হয়ে পড়বেন এবং তার জন্য আপনাকে হতাশা উত্তরণের জন্য লড়াই করতে হবে। এই পরিস্থিতিতে আশা ত্যাগ করবেন না এবং আকাঙ্খিত ফল লাভের জন্য কঠোর পরিশ্রম করতে হতে পারে। আপনার যে কাজগুলি গুরুত্বপূর্ণ সেগুলিতে মনোসংযোগ করুন তাতে আপনার লাভ নয়তো আপনার কর্মক্ষমতা অনুতপাদক ক্ষেত্রে ধ্বংস হবে। আপনার সহকর্মীর সঙ্গে আপনি হার্দিক সম্পর্ক বজায় রখবেন কারণ পরবর্তীক্ষেত্রে তাদের সহায়তা আপনার প্রয়োজন হবে।

কন্যা রাশি

কন্যা- যখন আপনি বাড়ি ফিরবেন আজ হয়তো আপনি তখন পরিবারের সঙ্গে একটি অত্যন্ত আনন্দপূর্ণ সময় কাটাতে পারবেন। আপনার মা-বাবা এবং প্রেমাস্পদর সঙ্গে আজ আপনি সুস্বাদু, লোভনীয় ডিনারে যেতে পারেন। একটা স্মরণীয় মূহূর্ত তৈরি হবে। গৃহসংক্রান্ত দায়িত্ব আপনাকে চিন্তিত করবে। যাইহোক, অফিসে আপনার অনেক দায়িত্ব পড়বে এবং তার ফলে আপনি ঘরের চিন্তাগুলি সাময়িকভাবে ভুলে যাবেন। মিটিংয়ে অন্যান্যদের মতের সঙ্গে আপনাকে একমত হতে হবে। সরাসরি বিরোধিতা এড়িয়ে চলুন।

তুলা রাশি

তুলা- আজ সন্ধেটা আপনি আপনার স্ত্রী এবং পরিবারের সঙ্গে অতিবাহিত করবেন। পরিবারের সঙ্গে আনন্দঘন সময় কাটানো আপনার উদ্দীপনা বহুগুণে বৃদ্ধি করবে। যারা প্রযুক্তিগত কাজের সঙ্গে যুক্ততাদের জন্য আজকের দিনটি শুভ। প্রশাসনিক কাজকর্মের সঙ্গে যুক্ত ব্যক্তিদের আজকের দিনটি গড়পড়তা যাবে। আপনার পরমানন্দ বোধ হবে কারণ সবকিছু আপনার মনমতো হবে। আপনাকে আজকে যতটা সম্ভব কাজ গুছিয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। স্বাস্থ্যের দিক বিচার করে দিনটি মোটামুটি যাবে।

বৃশ্চিক রাশি

বৃশ্চিক- প্রেমের ক্ষেত্রে আপনার একটু অধিকারবোধ আসতে পারে। আপনার সঙ্গীকে এই সম্পর্কে খুশি রাখতে নিজের আবেগ-অনুভূতি নিয়ন্ত্রণ করুন এবং ধৈর্য ধরতে শিখুন। আর্থিক ক্ষেত্রে যাঁরা হয়ত শেয়ার বাজার সংক্রান্ত ব্যবসায় অংশ নেননি তাঁরা দারুণ লাভ করতে পারেন। কেরিয়ারের ক্ষেত্রে নতুন প্রোজেক্টগুলি তাড়াতাড়ি শেষ হয়ে আসতে পারে। বাইরে এবং ভিতরে দুই জায়গা থেকেই আপনি সাহায্য পেতে পারেন। আজ গ্রহরা আপনার অনুকূলে থাকায় সাফল্য অর্জন করতে নিজের কাজে মন দিন এবং গুণমান ও উৎকর্ষ বজায় রাখুন।

ধনু রাশি

ধনু- আপনি আপনার সঙ্গীকে খুশি রাখতে চেষ্টা করতে পারেন তাই প্রেম ও ভালবাসা বেশ আকর্ষণীয় হয়ে উঠতে পারে। আকর্ষণীয় জায়গায় বেড়ানো এবং ক্যান্ডেল লাইট ডিনার আপনার সম্পর্ককে পুনরুজ্জীবিত করে তুলতে পারে। নতুন সম্পত্তি কেনার জন্য বা সামাজিক মর্যাদা বজায় রাখতে বিলাসবহুল গাড়ি কেনার জন্য এটি বেশ শুভ দিন হতে পারে। কর্মক্ষেত্রে আপনি দায়িত্ব নিতে ইচ্ছুক হতে পারেন। তবে, কিছু বাধা-বিপত্তি আসতে পারে যা আপনাকে সাফল্যের পথ থেকে বিচ্যুত করতে পারে। তাই, নিজের লক্ষ্যে অবিচল থাকার চেষ্টা করুন।

মকর রাশি

মকর- আজ বন্ধু ও প্রিয়জনদের কাছ থেকে মানসিক সমর্থন পাওয়া যেতে পারে। ভালবাসা জাগিয়ে তুলতে একটি চমৎকার রোম্যান্টিক আবহাওয়া উপভোগ করার সুযোগ যাতে হাতছাড়া না হয় সে ব্যাপারে খেয়াল রাখুন। আর্থিক ক্ষেত্রে আপনার আর্থিক অবস্থার উন্নতি করার কোনও সুযোগ নাও আসতে পারে। কেরিয়ারের ক্ষেত্রে এটি একটি পরীক্ষার সময় হতে পারে পাশাপাশি দুটি পরস্পরবিরোধী চিন্তা আপনাকে ধাঁধায় ফেলে দিতে পারে। তবে, দিনের পরবর্তী ভাগে আপনি এই অবস্থা কাটিয়ে উঠতে পারেন।

কুম্ভ রাশি

কুম্ভ- আপনার ভালবাসার মানুষটির সঙ্গে মানসিক স্থিতিশীলতা ও বোঝাপড়া হতে পারে। আপনার ভালবাসার সম্পর্ক আপনাকে সুখী করতে পারে। আর্থিক ক্ষেত্রে একটু সংগ্রামের কথা অনুমান করা যেতে পারে। উপার্জন করা সত্বেও আপনি আপনার পরিবারের সমস্ত চাহিদা পূরণ করতে সক্ষম নাও হতে পারেন। খারাপ সময়ের জন্য যথেষ্ট সঞ্চয় করছেন কিনা সেই ব্যাপারে লক্ষ্য রাখুন। পেশাগত ক্ষেত্রে কাজ সহজ হোক বা কঠিন আপনি যে কাজই নেবেন নিজের সেরাটি দিতে সক্ষম হতে পারেন। কিন্তু সহকর্মীদের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রেখে চলা ভীষণ জরুরি হতে পারে।

মীন রাশি

মীন- সম্পর্কের ক্ষেত্রে, আজ আপনার প্রেমিক অত্যন্ত অন্তরদৃষ্টিসম্পন্ন এবং দয়ালু থাকবেন। আপনি সহায়ক হবেন এবং চাইবেন নিজের প্রেমিককে সুখী করতে। আপনি কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আজ আলোচনা করতে চাইবেন যাতে আপনাদের বর্তমান সম্পর্ককে পরবর্তী ধাপে এগিয়ে নিয়ে যেতে পারবেন। কর্মক্ষেত্রে আপনার মনোভাব আজ একটি পরিবর্তনের মধ্যে দিয়ে যাবে। যে সংস্থায় আপনি কাজ করছেন সেখানে আজ আপনি নিজেকে বিশেষভাবে একত্র মনে করবেন। একটি লক্ষ্যণীয় পরিবর্তন আপনার সহকর্মীদের সঙ্গে আপনার পারস্পরিক আস্থা বৃদ্ধি করবে।

ABOUT THE AUTHOR

...view details