পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat Horoscope for 2nd March: কোন রাশির জাতক-জাতিকাদের প্রেমের সম্পর্ক হয়ে উঠবে রোমাঞ্চে ভরপুর জানুন রাশিফলে

By

Published : Mar 2, 2022, 12:01 AM IST

প্রেমজীবন দারুণ কাটাবেন কেউ ৷ কর্মক্ষেত্রে উন্নতি হবে কারও ৷ বিদেশ যাত্রার সুযোগ পাবেন কেউ ৷

ETV Bharat Horoscope for 2nd March
রাশিফল

মেষ রাশি

মেষ- প্রেম ও সম্পর্কের জন্য একটি মজায় ভরা দিন আসতে চলেছে। আজকে আপনার প্রিয়জন চাইবে যে আপনি তাকে প্রশ্রয় দিন। এর ফলে একটি টেকসই প্রেমের সম্পর্কের রাস্তা খুলে যাবে। আর্থিক ক্ষেত্রে পুরনো ঋণ পরিশোধ করার জন্য এটি আদর্শ সময়। অতিশয় সতর্ক না হয়েও আপনি খরচের ওপর লাগাম টানতে পারবেন। পেশার ক্ষেত্রে আজ আপনাকে একসঙ্গে অনেকগুলি কাজ সামলাতে হতে পারে। আপনার পরিচালন ক্ষমতার পরীক্ষা হবে। যদিও কয়েকবার মাথা খাটানোর পরে বৃদ্ধি নিশ্চিত করা যাবে, যার ফলে আপনি ঊর্ধ্বতনদের প্রশংসা কুড়োবেন।

বৃষ রাশি

বৃষ- ব্যক্তিগত ও পেশাগত জীবনের মধ্যে ভারসাম্য বজায় রাখতে শিখুন, কেননা আপনার প্রিয় মানুষটি আপনার সময় ও মনোযোগ প্রয়োজন হতে পারে। কর্তৃত্ব দেখাবেন না ও প্রিয়জনের সঙ্গে কথা বলার সময় ধৈর্যশীল থাকুন। লোভনীয় কোনো বিনিয়োগে ঢোকার আগে দুবার ভাবুন। যদিও প্রখর বুদ্ধি কাজে লাগালে আপনি সহিজেই ভাল ও খারাপ লেনদেনের পার্থক্য বুঝতে পারবেন। পেশার ক্ষেত্রে অগ্রগতি আপনার মনোযোগ আকর্ষণ করবে। উৎকর্ষতার জন্য চেষ্টা করুন ও আপনার উদ্যমকে সঠিক দিকে চালত করুন। দলগত কাজের মাধ্যমে কাঙ্খিত ফল পাওয়া যেতে পারে।

মিথুন রাশি

মিথুন- আপনার প্রিয়জনের সান্নিধ্যে সন্ধ্যাটি অবিষ্মরণীয় হয়ে উঠবে। আপনার দৈনন্দিন জীবনের গতির সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাস পাবেন। আজকের দিনে প্রেম জীবন উত্তেজনাপূর্ণ হবে। আপনার খুশি আপনার আর্থিক অবস্থার ওপর নির্ভরশীল হবে। দুটির দিকেই সমান নজর দিন ও আবশ্যক ভারসাম্য বজায় রাখুন। পেশার ক্ষেত্রে আজকে একটি ব্যস্ত দিন, মিটিং ও আলাপচারিতার জন্য আপনাকে সমানে একজায়গা থেকে অন্য জায়গায় যাতায়াত করতে হবে। আপনি কাজের প্রতি মনোযোগী থাকবেন ও কোন কাজকে প্রাধান্য দেবেন ঠিক করতে পারবেন।

কর্কট রাশি

কর্কট- আপনি প্রিয়তমের প্রতি আপনার আবেগের কথা উজাড় করে দেবেন, ফলে প্রেমের জীবনে কোনও ঝামেলাই থাকবে না। বাড়িতে ও আপনার মনের মানুষের সঙ্গে ভাল সময় কাটানোর কারণে প্রবল আনন্দ পাবেন। আর্থিক পরিকল্পনার অসামঞ্জস্য কোনো দৈব সাহায্যে ঠিক হয়ে যাবে। সমস্যাগুলি নিয়ে চিন্তা করে না কাটিয়ে সেগুলির বাস্তব ও কার্যকর সমাধান খোঁজা শুরু করুন। কর্মক্ষেত্রে বৈদেশিক যোগাযোগ লাভজনক প্রমাণিত হতে পারে। দিনের প্রথম ভাগে চাকরি নিয়ে অনিশ্চয়তায় ভুগবেন কিন্তু শীঘ্রই এই ভাবনা চলে যাবে।

সিংহ রাশি

সিংহ- আবেগ হয়ত আজ আপনাকে নিয়ন্ত্রণ করবে, কারণ আপনি নিজের প্রিয়তম মানুষটির সান্নিধ্য পেতে উৎসুক হয়ে থাকতে পারেন। রোম্যান্টিক চিন্তা-ভাবনা দিয়ে আপনি তাঁর মন জয় করে নিতে চাইতে পারেন। কর্মক্ষেত্রে পার্টনারশিপের একটি প্রস্তাব আসতে পারে, যে ব্যাপারে হয়ত আপনি আগ্রহী নাও হতে পারেন। তাই নিশ্চিন্তে থাকুন এবং টাকাপয়সা নিয়ে চিন্তা করা থামান। কর্মক্ষেত্রে আপনার দক্ষতা বা ক্ষমতাগুলি ঝালিয়ে নেওয়ার ক্ষেত্রে এটি একটি উপযুক্ত দিন। অপ্রয়োজনীয় ঝুঁকি নেওয়া থেকে বিরত থাকুন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রজেক্টে দক্ষতা সহকারে মনোনিবেশ করুন৷

কন্যা রাশি

কন্যা- আপনার সন্দেহজনক হাবভাবে আপনার প্রিয়তম মানুষটি আঘাত পেতে পারেন, তাই অন্যের সঙ্গে সহজ হতে শিখুন এবং অন্যের পছন্দ-অপছন্দকে গুরুত্ব দিন। গোছানো স্বভাবের হলেও এমন সময় আসতে পারে, যখন আপনি নিজের আর্থিক পরিকল্পনাগুলি বদলানোর ব্যাপারে অনমনীয় হতে পারেন। এই অভ্যাস থেকে দূরে থাকুন এবং নিজের সঞ্চয় ও তহবিল পরিকল্পনা বিষয়ে আবার চিন্তা-ভাবনা করুন। কর্মক্ষেত্রে আপনি আপনার অধ্যাবসায়ের জন্য প্রশংসিত হতে পারেন। তবে, দক্ষভাবে কাজ করার জন্য আপনি কিছু টেকনলজিক্যাল কোড লিখে রাখতে পারেন এবং তাড়াতাড়ি কাজ শেষ করার জন্য তুলনামূলক সহজ কর্মপদ্ধতি অবলম্বন করতে পারেন।

তুলা রাশি

তুলা- প্রিয়তম মানুষটির সঙ্গে দারুণ সময় কাটতে পারে, তাই প্রেমের সম্পর্ক খুশি ও রোমাঞ্চে ভরপুর হয়ে উঠতে পারে। এর ফলে সম্পর্কের মাধুর্য বজায় থাকতে পারে। যাঁরা নিরাপদ ও সুরক্ষিত অবসর জীবন যাপন করার জন্য আর্থিক পরিকল্পনায় বিশ্বাস রাখেন, তাঁদের জন্য আজ একটি দারুণ দিন। হাতে-কলমে কাজ করার জন্য এটি সঠিক সময় হতে পারে। বাকি থাকা কাজগুলি আপনি শেষ করে ফেলতে পারেন। সহকর্মীদের সঙ্গে ভাল সম্পর্ক রাখলে আপনার কাজ করতে সুবিধা হতে পারে। একজন পেশাদার পরামর্শদাতার সাহায্যে আর্থিক ও বিনিয়োগ সংক্রান্ত বিষয়ের সমাধান হতে পারে।

বৃশ্চিক রাশি

বৃশ্চিক- আপনার ভালবাসার মানুষটির সঙ্গে একটি রোম্যান্টিক সন্ধ্যা কাটিতে পারেন। সঙ্গীর বদলে যাওয়া আচার-আচরণের সঙ্গে মানিয়ে নিতে পারলে দীর্ঘস্থায়ী সম্পর্কের পথ তৈরি হতে পারে। অন্তর্বর্তী বিনিয়োগ লাভজনক ফল দিতে পারে। আর্থিক ঘাটতি হয়ে থাকলে ঋণ নিন কারণ বিনিয়োগ করার জন্য এটিই ভাল সময়। কর্মক্ষেত্রের পরিশ্রম আপনাকে সঠিক দিকে নিয়ে যেতে পারে, কারণ আপনি ঊর্ধ্বতনদের প্রশংসা পেতে পারেন। আপনার সহকর্মীরা আপনার নম্রতা ও ভদ্রতা দেখে অবাক হয়ে যেতে পারেন। তাই কাজের মান ধরে রাখার ব্যাপারে নিশ্চিত হোন।

ধনু রাশি

ধনু- প্রেমজনিত সমস্যাগুলির মিটমাট হয়ে যাওয়াতে আপনি স্বস্তি পাবেন। অবিবাহিত ব্যক্তিরা বিশেষ মানুষের খোঁজ পেতে পারেন। সম্পর্কে থাকা দম্পতিরা তাদের সঙ্গীর সমর্থনে আনন্দময় জীবন কাটাবেন। যদিও এটি বেড়াতে গিয়ে আরাম করার জন্য আদর্শ সময়, তাও আপনি কাজ করার কথা ভেবে দেখতে পারেন, কেননা প্রমোদভ্রমণ থেকেও লাভের ইঙ্গিত আছে। সারা দিন আপনি কর্মক্ষম থাকবেন। কর্মক্ষেত্রে আপনার কাজে সৃজনশীলতা দেখা যেতে পারে। আপনি সর্বাধিক প্রযুক্তিগত জ্ঞান লাভ করতে পারেন, যা কিনা চলতে থাকা কাজগুলিতে সফল হওয়া নিশ্চিত করবে।

মকর রাশি

মকর- আপনি আপনার ভালবাসার মানুষটির সাহায্য পেতে পারেন। সৎ ও সত্যবাদী স্বভাবের জন্য আপনি প্রেম ও ভালবাসায় ভরে যেতে পারেন। আপনি আজ মানসিক দৃঢ়তা অর্জন করতে পারেন। আর্থিক ক্ষেত্রে ইতিবাচক উন্নতি আসতে পারে। টাকাপয়সার ব্যাপারটি আপনাকে ভালভাবে সামলাতে হতে পারে। কর্মক্ষেত্রে নিজে থেকে নির্ধারণ করে রাখা সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য আপনাকে একা হাতে অনেক কাজ করতে হতে পারে। নতুন কোনও উদ্যোগ নেওয়া থেকে বিরত থাকুন। গুণমান ও দক্ষতার দিকে নজর দিন এবং যত তাড়াতাড়ি সম্ভব ভুলগুলি সংশোধন করার চেষ্টি করুন।

কুম্ভ রাশি

কুম্ভ- আবেগপূর্ণ কথাবার্তায় আপনার প্রিয়তমের মন বিগলিত হয়ে যেতে পারে। একটি সুন্দর ও সমভাবাপন্ন সম্পর্ক আপনাকে সুখী করতে পারে। সম্পর্কের বন্ধন যে দৃঢ় হচ্ছে তা আপনি ধীরে ধীরে বুঝতে পারতে পারেন। অপ্রত্যাশিত খরচ আপনাকে আয়-ব্যয়ের প্রতি মনোযোগ দিতে বাধ্য করতে পারে। কর্মক্ষেত্রে সাংগঠনিক পরিকল্পনা করতেই আপনার বেশির ভাগ সময়টি ব্যয় হতে পারে। কাজেই, আপনার সঠিক পদ্ধতি এবং পেশাদারি মনোভাব অনুসারে কাজ করা দরকার কারণ আপনার ঊর্ধ্বতনদের আপনার কাছ থেকে প্রত্যাশা থাকতে পারে। আপনি কতটি পরিণত তা পরীক্ষা করা হতে পারে, কারণ নিজের সেরাটি দিতে আপনার চাপগ্রস্ত লাগতে পারে।

মীন রাশি

মীন- ব্যক্তিগত সম্পর্কের ক্ষেত্রে কিছু চিন্তা-ভাবনার প্রভাব পড়তে পারে। তাই, ব্যস্ততম সময়েও আপনাকে যোগাযোগ বজায় রেখে চলার পরামর্শ দেওয়া হতে পারে। মনে রাখবেন, মানিয়ে চলাই সুখী জীবনের চাবিকাঠি। আপনি নিজের পছন্দের কোনও জায়গায় বেড়াতে যেতে পারেন। উপার্জন বাড়ানোর সুযোগ কম থাকতে পারে। যদিও, খরচ করে আপনি মন থেকে খুশি হতে পারেন। আপনার দৃঢ়তা আপনাকে কর্মক্ষেত্রের সব রকম সমস্যা থেকে বেরিয়ে আসতে সাহায্য করতে পারে। কার্যত, সহকর্মীদের কাছ থেকে প্রশংসা পেলে আপনি নিজের কাজের সঙ্গে একাত্ম বোধ করতে পারেন।

ABOUT THE AUTHOR

...view details