পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 17, 2022, 12:02 AM IST

Updated : Aug 17, 2022, 6:14 AM IST

ETV Bharat / bharat

Etv Bharat Horoscope for 17th August নতুন কিছু শুরুর আগে শুভক্ষণ জেনে নিন রাশিফলে

দীর্ঘদিনের ফেলে রাখা কাজ সম্পন্ন করবেন কেউ ৷ আবার আয় ও ব্যয়ের সামঞ্জস্য রাখতে গিয়ে নাজেহাল হবেন অনেকে ৷ কী রয়েছে আপনার ভাগ্যে জানতে চোখ রাখুন ইটিভি ভারত রাশিফলে (Etv Bharat Horoscope for 17th August) ৷

Etv Bharat Horoscope for 17th August
রাশিফল

মেষ

মেষ: ভালোবাসার মানুষের সঙ্গে অকারণ তর্ক না করাই ভালো। অধৈর্য হয়ে পড়লে মনের শান্তি নষ্ট হবে। ভেবে চিন্তে কথা বললে ভালো ৷ আপনার স্বতস্ফুর্ত স্বভাবে লাগাম দিন ৷ অনাবশ্যক জিনিসের জন্য বেশি খরচ করে ফেলবেন। আপনাকে প্রাথমিক প্রয়োজনের দিকেই মনোযোগ রাখতে হবে। নতুন উদ্যোগ শুরু করার জন্য আজ খুবই ভালো দিন।

বৃষ

বৃষ: আজ আপনি বিবাদে জড়াতে পারেন। আপনার আজ যে কোনও দ্বন্দ্ব এড়িয়ে যাওয়া উচিত। আইনি বিবাদ সম্পর্কিত সমস্যা আপনাকে আজ বিব্রত করতে পারে। ধ্যান ও আপনার পছন্দের সংগীতের মাধ্যমে আপনি নিজেকে শান্ত রাখতে পারেন। আজ কোনও গুরুত্বপূর্ণ কাজ দেরি করে শুরু করলে আপনার ক্ষেত্রে সবচেয়ে ভালো হবে। আপনি আজ বুঝতে পারবেন যে, অর্থের ক্ষেত্রে স্থিতিশীলতা এবং সুরক্ষা থাকা অত্যন্ত প্রয়োজন। স্বাস্থ্যের ক্ষেত্রে আজ আপনার দিনটি ভাল-মন্দ মিশিয়ে কাটবে।

মিথুন

মিথুন: যারা একা আছেন তাঁরা প্রেমে পড়তে পারেন ৷ আপনার প্রিয়জনের সঙ্গে সৃজনশীল ক্রিয়াকলাপ পরিকল্পনা করতে পারেন। আর্থিক দিক থেকেও আজ উন্নতি হতে পারে। আয় বাড়ানোর ক্ষেত্রে বন্ধুরা অগ্রণী ভূমিকা নিতে পারে। বন্ধু-বান্ধবদের জন্য অর্থ ব্য়য় করতে পারেন ৷ কাজের জায়গায়, আপনি সফলভাবে সম্পন্ন কজের জন্য প্রশংসা পেতে পারেন। আপনার সংস্থার জন্য দীর্ঘমেয়াদী সুবিধা নিয়ে আসতে পারে।

কর্কট

কর্কট: সম্পর্কের ক্ষেত্রে কোন কিছু ঠিক থাকবে না। মতের অমিল বা মানসিকতার অমিল প্রজন্মগত ব্যবধান বাড়িয়েই চলবে। সেই জন্য আপনাকে সতর্ক থাকতে হবে ৷ আপনার সঙ্গীর সঙ্গে আপনার অপ্রয়োজনীয়ভাবে তর্কাতর্কি শুরু হতে পারে । কর্মজগতে আপনার প্রচেষ্টার জন্য প্রশংসা পাবেন ৷ আপনার এই ভেবে খুব ভালো লাগবে যে আপনার সহকর্মীরা আপনার উপর নির্ভর করছে । আপনি আরও দায়িত্ব নিতে ইচ্ছুক হবেন। ছোটখাটো দুর্ঘটনা থেকে আঘাত পেতে পারেন আজ।

সিংহ

সিংহ: আপনি আজ সন্ধ্যেবেলা কোনও শান্ত, নিরিবিলি স্থানে কাটাতে চাইবেন । আপনার প্রেমিকার সঙ্গে নিরিবিলি স্থানে সময় কাটিয়ে আনন্দিত থাকবেন । একটি সুরেলা সন্ধ্যে আপনাদের দু‘জনকে আরও কাছাকাছি এনে দেবে । অফিসে কাজ করার সময় আপনার কাজের অভিনবত্ব আপনার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দ্বারা সমাদৃত হবে। যখন কাজ সামলানোর সময় আসবে তখন আপনি খুব চটপটে এবং দ্বিধাহীনভাবে দায়িত্বগ্রহণ করবেন। যাইহোক, সিদ্ধান্তগ্রহণের ক্ষেত্রে আপনাকে নিজের স্বপক্ষে এবং সুবিধা-অসুবিধা বিচার করে বিবেচনা করতে হবে।

কন্যা

কন্যা: আপনি আজ অতীতের সমস্ত ভাল কাজের সুফল পেতে পারেন। আপনি অন্যের আদেশ অনুযায়ী না চলে, সবকিছুকে নিজের মতো করে পরিচালনা করতে পছন্দ করবেন। যদিও অন্যের উপর হম্বিতম্বি না করে, নিজে শান্ত ও ধীরস্থির থেকে সব কাজ করা আপনার পক্ষে আদর্শ। আপনি নিজের উদ্ভাবনী ক্ষমতার দ্বারা আপনার প্রিয়জনকে মোহিত করতে পারেন। আপনি সৃজনশীল কাজে আপনার সময় এবং শক্তি বিনিয়োগ করতে পছন্দ করতে পারেন। অর্থ উপার্জনের জন্য আজ খুব একটা শুভ দিন নয় ।

তুলা

তুলা: আজ, আপনি নিজের কাজ এবং আমোদপ্রমোদ কিছুটা উপভোগ করবেন । যাইহোক, দায়িত্বের পেলেও এই মুহূর্তে বেতনবৃদ্ধির কথা ভাববেন না। বর্তমান কাজ মূল্যায়ন করলে আপনি একটা নিয়মবদ্ধ কর্মপদ্ধতির বিকাশ ঘটাতে পারবেন। আজ আপনার প্রচুর এনার্জিও খরচ হবে ৷ নিজেকে শান্ত রাখার জন্য যোগব্যায়াম বা আধ্যাত্মিক ধ্যান অনুশীলন করুন।

বৃশ্চিক

বৃশ্চিক: আপনি আপনার প্রিয়জনকে সুন্দর উপহার দিতে পারেন । একসঙ্গে ভালো সময় কাটাতে পারেন । টাকা পয়সার ব্যাপারে আপনার সাবধানতা অবলম্বন করা উচিৎ ৷ বাজে খরচ এড়ানো উচিৎ। ঋণ নেওয়া থেকে দূরে থাকুন ৷ পরিশোধ করতে গিয়ে সমস্যায় পড়তে পারেন ৷ কর্মক্ষেত্রে আলস্য থেকে দায়িত্ব পালনে অনিহা দেখা দেবে ৷ যার কারণে আপনার খ্যতি ব্যাহত করবে । বাকি থাকা কাজ সমাপ্ত করার অভ্যাস গড়ে তুলুন।

ধনু

ধনু: আপনার বাস্তব জীবনের থেকে কল্পনার জগতে বিচরণ করতে বেশি ভালো লাগবে। ভালোবাসার মানুষের থেকে অতিরিক্ত প্রত্যাশা বা চাহিদা আপনাকে হতাশ করে তুলবে। আপনি নিজের সিদ্ধান্তে কাজ করতে পারেন ৷ জানেন যে কিভাবে দায়িত্বপূর্ণ কাজ শেষ করতে হয় । আপনার প্রোজেক্টের কাজ মসৃণ গতিতে এগোবে ৷ যদিও এক্ষেত্রে হয়তো আপনার কোনও গাইডের প্রয়োজন হতে পারে। আপনার দক্ষতা আরও শাণিত করে তুলুন ৷

মকর

মকর: আপনার প্রেম জীবন মধ্যম ৷ আজ কোথাও ঘুরতে না গেলেও বাড়িতে বেশ আরামপ্রদ একটা দিন কাটবে। যাইহোক, গৃহস্থালীর কাজে স্ত্রীকে সাহায্য করবেন। আজ অফিসে গিয়ে নিজের অস্বস্তিকর লাগবে। নিজের মুড ঠিক করতে অনেক সময় লাগবে । আপনার কাজ শুরু করতে দেরি হলেও, সময়ের মধ্যে কাজ শেষ হয়ে যাবে। মনে রাখবেন, শারীর ভালো থাকলে মনও ভালো থাকে।

কুম্ভ

কুম্ভ: আজ আপনাকে অনেক চড়াই উতরাই পেরিয়ে চলতে হবে ৷ যদিও ভগবান আপনার সহায় থাকবেন ৷ আপনি প্রতারিত হওয়া থেকে বেঁচে যাবেন। অন্যদিকে কাজের ক্ষেত্রে আজ একটি ঘটনাবহুল দিন। আজ হয়ত আপনি কোনও বড় ব্যবসায়িক লেনদেন এবং এমনকী নতুন কোনও কাজ শুরু করবেন। এতেই আপনার সব শক্তি লেগে যাবে ৷ আপনি তাড়াতাড়ি কাজ শেষ করে ফেলবেন। ভালোবাসার মানুষের সঙ্গে মতানৈক্যের সম্ভাবনা আছে । ফলে আপনাকে নিজের আচরণের ওপর নিয়ন্ত্রণ রাখতে হবে । মেপে কথা বলাই পরম সুখের মূল চাবিকাঠি।

মীন

মীন: ব্যবসা সংক্রান্ত বিষয়ে আপনাকে সাবধানে পা ফেলতে হবে। তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নিলে ভবিষ্যতে আপনাকে সমস্য়ায় পড়তে হবে । আর্থিক লেনদেনের দিকে কড়া নজর রাখতে হবে। ফাটকা জাতীয় কার্যকলাপে যুক্ত না হওয়াই ভালো ৷ আজ বিনিয়োগ ঝুঁকিপূর্ণ ৷ সম্পর্কে কোনওরকম সমস্যার ইঙ্গিত নেই। আপনার প্রেম জীবন মসৃণ কাটবে। আজ রাতে আপনার সাংসারিক জীবনে সৃজনশীলতার ছোঁয়া লাগবে।

Last Updated : Aug 17, 2022, 6:14 AM IST

ABOUT THE AUTHOR

...view details