পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 17, 2023, 4:29 PM IST

ETV Bharat / bharat

Dogs Attack Child: রায়পুরে আতঙ্ক ! পথকুকুরের আক্রমণে গুরুতর জখম বালিকা

রায়পুরে কুকুরের আক্রমণে আহত 9 বছরের বালিকা । আপাতত হাসপাতালে চিকিৎসাধীন সে ৷ রাস্তায় কুকুরের উপদ্রব ক্রমাগত বাড়তে থাকায় চরম সমস্যায় পড়েছেন নগরবাসী।

dogs Terror
পথকুকুরের হামলা শিশুর উপর

রায়পুর, 17 এপ্রিল:9 বছরের বালিকার উপর হামলা চালাল পথকুকুরের একটি দল। পথকুকুরের কামড়ে গুরুতর আহত হয়েছে মেয়েটি । রায়পুরের তাতিবাঁধে দুর্ঘটনায় জখম বালিকার নাম সবপ্রীত কর। সে তৃতীয় শ্রেণিতে পড়ে । জানা গিয়েছে, কোনও কারণ ছাড়াই কুকুরগুলি হঠাৎ মেয়েটির উপর হামলা চালায় ৷ মেয়ের কান্নাকাটির আওয়াজ শুনে পরিবারের লোকজন বাড়ি থেকে বেরিয়ে আসেন ৷ এসে দেখেন কতকগুলি কুকুর তাদের মেয়েকে ঘিরে ধরে কামড়াচ্ছে ৷ কুকুরের হাত থেকে মেয়েটিকে উদ্ধার করে পরিবার । তবে ততক্ষণে মেয়েটি মারাত্মক জখম হয়। বর্তমানে শিশুটির চিকিৎসা চলছে হাসপাতালে ।

রায়পুরের রাস্তায় কুকুর আতঙ্ক: সবপ্রীত করের বাবা জানান, তাতিবাঁধ থেকে ভারত মাতা স্কুলের পিছনের রাস্তায় পথকুকুরের আতঙ্ক বহুদিনের। কুকুররা পথচারীদের দেখে তাদের পিছনে ছুটতে থাকে । রাস্তায় প্রায় 8 থেকে 10টি এরকম কুকুর রয়েছে বলে অভিযোগ ৷ যার জেরে এলাকাবাসীরা চরম সমস্যায় পড়েন।

অভিযোগের পরেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি:তাতিবাঁধের বাসিন্দা গুরসিমরান সিং জানান, রায়পুর মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনে কুকুরের সমস্যা নিয়ে অভিযোগ করা হয়েছে। অভিযোগ করার পরেও পথকুকুরদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না । এখানে না কুকুর ধরার লোক আসে, না তাদের জীবাণুমুক্ত করা হয়। ওয়ার্ডে কুকুরের আতঙ্ক রয়েছে । এতে সাধারণ মানুষ খুবই বিপর্যস্ত। ছোট বাচ্চারা কুকুরের আক্রমণের শিকার হয় বেশি। কর্পোরেশনের উচিত যত তাড়াতাড়ি সম্ভব ব্যবস্থা নেওয়া ।

কুকুরের কামড় নিয়ে রায়পুর পৌরনিগমের বিরোধী দলের নেতা মনোজ ভার্মা জানান, প্রতি বছর কর্পোরেশন থেকে কুকুরদের জীবাণুমুক্ত করার জন্য টাকা দেওয়া হয়। কিন্তু বাস্তবে তা হয় না। রায়পুর শহরের প্রতিটি ওয়ার্ডে এমন সমস্যা রয়েছে । যেখানে দেখা যাচ্ছে কুকুরের আতঙ্ক । কিছুদিন ধরে কর্পোরেশন পথ কুকুর ধরার কাজ করলেও সঠিক সমাধান হচ্ছে না । সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে । পৌর প্রশাসনকে এ ব্যাপারে দৃঢ় পদক্ষেপ নিতে হবে ।

আরও পড়ুন:কুকুর হইতে সাবধান! 4 বছরের খুদেকে খুবলে মারল পথ কুকুরের দল

ABOUT THE AUTHOR

...view details