পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 5, 2022, 3:01 PM IST

Updated : Oct 5, 2022, 3:36 PM IST

ETV Bharat / bharat

Cheetah Helicopter Crashes: অরুণাচলে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার, মৃত পাইলট

ভেঙে পড়ল সেনা বাহিনীর হেলিকপ্টার । অরুণাচল প্রদেশের তায়াঙে বুধবার সকাল 10টা নাগাদ ঘটনাটি ঘটেছে (Cheetah Helicopter Crashes in Arunachal Pradesh)।

Etv Bharat
Etv Bharat

তেজপুর (অসম), 5 অক্টোবর:ভেঙে পড়ল সেনাবাহিনীর হেলিকপ্টার । অরুণাচল প্রদেশের তায়াঙে বুধবার সকাল 10টা নাগাদ ঘটনাটি ঘটেছে । সে সময় কপ্টারে পাইলট এবং সেকেন্ড পাইলট উপস্থিত ছিলেন । সূত্রের খবর, দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল সৌরভ যাদব । দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দিয়েছে সেনা ।

প্রথমে দুই পাইলটকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছিল । সেখানেই প্রাণ হারান এক পাইলট । জানা গিয়েছে, পাইলটের আঘাত বেশ গুরুতর ছিল । আর তার জেরেই শেষরক্ষা হল না । সেকেন্ড পাইলটেরও গুরুতর চোট লেগেছে (Cheetah Helicopter Crashes in Arunachal Pradesh) । দুর্ঘটনার কারণ সম্পর্কে এখনও সঠিক কারণ জানা যায়নি । আর তা নিয়েই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে ।

আরও পড়ুন: জনসংখ্যা নিয়ন্ত্রণে নীতি তৈরির পক্ষে সওয়াল আরএসএস প্রধান ভাগবতের

এর আগেও একাধিকবার সেনার কপ্টার ভেঙে পড়ার ঘটনা ঘটেছে । গত বছর 8 ডিসেম্বর দেশের প্রথম সিডিএস বিপিন রাওয়াত এরকমই একটি দুর্ঘটনায় প্রাণ হারান । স্বাধীনতার পর থেকে বারবার এই ধরনের ঘটনা ঘটেছে । আর তার জেরে সেনাবাহিনীতে একটি বিশেষ নিয়ম চালু আছে । এখন দু'জন সেনাকর্তা কখনই এক বিমানে যাতায়াত করেন না ।

Last Updated : Oct 5, 2022, 3:36 PM IST

ABOUT THE AUTHOR

...view details