পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 20, 2021, 10:21 AM IST

Updated : Aug 20, 2021, 11:09 AM IST

ETV Bharat / bharat

Post Poll Violence : ভোট পরবর্তী হিংসা মামলায় তৎপরতা, তদন্তে চারটি দল গঠন সিবিআইয়ের

ছয় সদস্য নিয়ে চারটি দল গঠন করা হয়েছে বলে খবর । প্রত্যেক ইউনিটের নেতৃত্বে থাকবেন একজন করে জয়েন্ট ডিরেক্টর স্তরের অফিসার । খুব তাড়াতাড়িই তদন্তকারী অফিসাররা রাজ্যে আসবেন বলে সূত্রের খবর ।

সিবিআই
সিবিআই

নয়া দিল্লি, 20 অগস্ট : ভোট পরবর্তী হিংসা মামলায় হাইকোর্টের রায়ের পরেই তৎপর সিবিআই (CBI)। সিবিআইয়ের তরফে চারটি টিম গঠন করা হয়েছে । প্রত্যেক দলে ছয়জন করে সদস্য থাকবে । সিবিআইয়ের সূত্র মারফৎ এমনই জানা গিয়েছে । উল্লেখ্য, ভোট পরবর্তী হিংসার ঘটনায় মূলত ধর্ষণ, অস্বাভাবিক মৃত্যুর মতো ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট ।

সূত্রের তরফে জানা গিয়েছে, প্রত্যেক টিমে ছয়জন সদস্য থাকছে । প্রত্যেক ইউনিটের নেতৃত্বে থাকবেন একজন করে জয়েন্ট ডিরেক্টর স্তরের অফিসার । খুব তাড়াতাড়িই তদন্তকারী অফিসাররা রাজ্যে আসবেন বলে সূত্রের খবর ।

ভোট-পরবর্তী হিংসা মামলায় গতকাল সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট(Calcutta High Court) । মূলত খুন ও ধর্ষণের ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে । অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ মামলায় তিন সদস্যের সিট(SIT) গঠন করা হয়েছে । 6 সপ্তাহের মধ্যে সিবিআই ও সিটকে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে ।

আরও পড়ুন,Post Poll Violence : ভোট-পরবর্তী হিংসা মামলায় সিবিআই তদন্তের নির্দেশ কলকাতা হাইকোর্টের

পাশাপাশি, ভোট পরবর্তী হিংসার ঘটনায় প্রত্যেক ক্ষতিগ্রস্তকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যকে । সেইসঙ্গে যে ঘটনাগুলি ভোট পরবর্তী হিংসা ঘটনা বলে বিবেচিত হবে না, সেগুলি রাজ্য পুলিশের হাতে যাবে । এছাড়া রাজ্য যে, জাতীয় মানবাধিকার কমিশনের পক্ষপাত নিয়ে প্রশ্ন তুলেছিল, তাও খারিজ করে দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের তরফে ।

Last Updated : Aug 20, 2021, 11:09 AM IST

ABOUT THE AUTHOR

...view details