পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 31, 2021, 8:07 AM IST

ETV Bharat / bharat

তামিলনাড়ুতে এআইএডিএমকের সঙ্গে জোট বেঁধে লড়বে বিজেপি

এআইএডিএমকের সঙ্গে জোট করে তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে লড়তে চলেছে বিজেপি । তবে গত লোকসভা নির্বাচনে জোট বেঁধে লড়লেও ফল ভালো হয়নি ।

asd
asd

চেন্নাই, 31 জানুয়ারি : গত লোকসভা নির্বাচনেও তামিলনাড়ুতে জোট বেঁধে লড়েছিল । আর বিধানসভা নির্বাচনেও এআইএডিএমকে-র হাত ধরল বিজেপি । গতকাল একথা ঘোষণা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা ।

2014 লোকসভা নির্বাচনে তৎকালীন মুখ্যমন্ত্রী জে জয়ললিতার নেতৃত্বে ভোটে লড়ে 37টি আসনে জয়লাভ করেছিল এআইএডিএমকে । একটি আসন পেয়েছিল বিজেপি । একটিও আসন পায়নি ডিএমকে । এরপর 2019 লোকসভা নির্বাচনে এআইএডিএমকের সঙ্গে জোট বাঁধে বিজেপি । কিন্তু সাফল্য পায়নি তারা । বেশি আসনে জয়লাভ করে নিজেদের জমি অনেকটাই শক্ত করে নিয়েছিল ডিএমকে-কংগ্রেস জোট ।

এর আগে 2011-তে জয়ললিতার নেতৃত্বে বিধানসভা নির্বাচনে জিতে ক্ষমতায় এসেছিল এআইএডিএমকে । 2016-তেও সরকার গড়ে তারা । এবার তৃতীয়বারের জন্য তারাই সরকার গড়বে বলে আশাবাদী । যদিও 2019 লোকসভা নির্বাচনের ফলাফল অন্য ইঙ্গিত দিচ্ছে । তাই আগেভাগেই জমি শক্ত করার লক্ষ্যে ঝাঁপিয়ে পড়েছে এআইএডিএমকে ও বিজেপি ।

বিধানসভা নির্বাচনের বিজেপির সঙ্গে জোট করার কথা আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী ই পালানীস্বামী । গতবছর নভেম্বরে চেন্নাইতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার পর তিনি বলেছিলেন, "লোকসভার মতো বিধানসভাতেও জোট হবে । আমরা 10 বছর ধরে ক্ষমতায় রয়েছি । আমাদের জোট 2021 এর নির্বাচনেও জয় লাভ করবে । তামিলবনাড়ু সব সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সমর্থন করে ।"

ABOUT THE AUTHOR

...view details