পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 7, 2021, 7:06 PM IST

ETV Bharat / bharat

ওড়িশায় পোলট্রি ফার্মে সাতশোর বেশি মুরগির মৃত্যু, বার্ড ফ্লু'র আশঙ্কা

ঠিক কী কারণে এই বিপুল সংখ্যক মুরগির মৃত্যু হয়েছে? তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর অনুযায়ী, কোনও পশু চিকিৎসক এখনও সেই পোলট্রি ফার্মে বিষয়টির তদন্তে যায়নি। অন্যদিকে, গতকাল ওড়িশার মুখ্যসচিব সুরেশ চন্দ্র মহাপাত্র জানিয়েছিলেন, সে রাজ্যে তখনও পর্যন্ত বার্ড ফ্লু'র কোনও রিপোর্ট জমা পড়েনি।

bird-flu-scare-mass-poultry-deaths-at-odishas-farm-triggers-panic
ওড়িশায় পোলট্রি ফার্মে সাতশোর বেশি মুরগির মৃত্যু

খরধা (ওড়িশা), 7 জানুয়ারি: দেশের বিভিন্ন প্রান্তে বার্ড ফ্লু'র আতঙ্কের মাঝেই, ওড়িশার বাদাবেরানা গ্রামে একটি পোলট্রিতে 700 মুরগির মৃত্যুর খবর মিলেছে। গত তিনদিনে এই মুরগিগুলির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

তবে, ঠিক কী কারণে এই বিপুল সংখ্যক মুরগির মৃত্যু হয়েছে? তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর অনুযায়ী, কোনও পশু চিকিৎসক এখনও সেই পোলট্রি ফার্মে বিষয়টির তদন্তে যায়নি। অন্যদিকে, গতকাল ওড়িশার মুখ্যসচিব সুরেশ চন্দ্র মহাপাত্র জানিয়েছিলেন, সে রাজ্যে তখনও পর্যন্ত বার্ড ফ্লু'র কোনও রিপোর্ট জমা পড়েনি। পাশাপাশি এও জানান, বার্ড ফ্লু'র সংক্রমণ হলে, তা নিয়ন্ত্রণ করতে ওড়িশা সরকার প্রস্তুত।

এ নিয়ে একটি রিভিউ মিটিংও করে ওড়িশা সরকার। সেখানে বলা হয়েছে, রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মোট 11 হাজার পাখির নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। তাতে বার্ড ফ্লু বা অ্যাভিয়ান ইনফ্লুয়েঞ্জার ভাইরাস পাওয়া যায়নি।

ABOUT THE AUTHOR

...view details