পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 14, 2022, 10:31 AM IST

Updated : Aug 15, 2022, 1:26 PM IST

ETV Bharat / bharat

Rakesh Jhunjhunwala ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার জীবনাবসান, শোকজ্ঞাপন মোদির

ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার জীবনাবসান (Rakesh Jhunjhunwala passes away in Mumbai)। 62 বছর বয়সে রবিবার সকালে প্রয়াত হলেন আকাশা এয়ারের প্রতিষ্ঠাতা । শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে অনেকেই ।

Rakesh Jhunjhunwala
ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার জীবনাবসান

মুম্বই, 14 অগস্ট:ধনকুবের রাকেশ ঝুনঝুনওয়ালার জীবনাবসান (Rakesh Jhunjhunwala passes away in Mumbai) ।62 বছর বয়সে রবিবার সকালে প্রয়াত হলেন আকাশা এয়ারের প্রতিষ্ঠাতা । গত কয়েকদিন ধরেই তাঁর শরীর ভাল যাচ্ছিল না। এরপর ব্রিচ ক্যান্ডি হাসপাতালে তাঁর মৃত্যু হয় । শেয়ার বাজারে সবাই তাঁকে 'দ্য বিগ বুল' নামে ডাকত । মনে করা হত শেয়ার বাজার সম্পর্কে তাঁর অনুমান কখনও ভুল হত না । তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে অনেকেই ।

টুইটারে প্রধানমন্ত্রী লিখেছেন, "রাকেশ ঝুনঝুনওয়ালার মৃত্যুতে আমি শোকস্তব্ধ । অর্থনৈতিক বিশ্ব তাঁর অবদান কোনওদিন ভুলতে পারবে না । দেশের আর্থিক উন্নতির প্রশ্নে তিনি ছিলেন সদা তৎপর । তাঁর পরিবার ও পরিজনকে আমার সমবেদনা জানাই ।"

আরও পড়ুন:ভেন্টিলেটর থেকে বেরলেন, কথাও বললেন রুশদি

1960 সালের 5 জুলাই তাঁর জন্ম । 1985 সালে শুরু হয় কর্মজীবন । ওই বছর বিয়ে করেন রেখা ঝুনঝুনওয়ালাকে । তিনিও শেয়ার বাজারে বিনিয়োগ করতেন । দীর্ঘদিন ধরে ভারতের শেয়ার বাজারকে কার্যত নিয়ন্ত্রণ করেছেন তিনি । সম্প্রতি তাঁর হাত ধরেই যাত্রা শুরু করেছিল উড়ান সংস্থা আকাশার । এ ব্যাপারে তাঁর থেকে জানতে চাওয়া হয়েছিল, এত কিছু থাকতে তিনি হঠাৎ উড়ান সংস্থা খুলতে গেলেন কেন ? জবাবে চিরাচরিত ঢঙে তিনি বলেন, "ব্যর্থতায় আমার ভয় নেই ।"

Last Updated : Aug 15, 2022, 1:26 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details