পশ্চিমবঙ্গ

west bengal

লাদাখ ইশুতে সংস্থার টি-শার্ট পুড়িয়ে প্রতিবাদ জ়োমাটো কর্মীদের

By

Published : Jun 28, 2020, 12:37 PM IST

15 জুন লাদাখে ভারত-চিন সীমান্তরেখায় গালওয়ান উপত্যকায় দুই পক্ষের সংঘর্ষে শহিদ হন 20 জওয়ান । তারপর থেকেই দেশজুড়ে চিনা পণ্য বয়কটের ডাক দেন অনেকে । চিনা পণ্য যেমন মোবাইল জ্বালিয়ে প্রতিবাদ জানান সাধারণ মানুষ । আর এবার চিনা বিনিয়োগকারী সংস্থার কর্মীরা চাকরি ছেড়ে লাদাখের ঘটনার প্রতিবাদ জানালেন ।

Zomato
জ়োম্যাটো কর্মী

কলকাতা , 28 জুন : লাদাখে ভারত-চিন সীমান্তরেখায় 20 ভারতীয় জওয়ান শহিদ হওয়ার প্রতিবাদে এবার বেহালায় বিক্ষোভ দেখালেন ফুড ডেলিভারি সংস্থা জ়োমাটো-র কর্মীরা । এর প্রতিবাদে চাকরি ছাড়েন সংস্থার বহু যুবক । পাশাপাশি কম্পানির টি-শার্ট ছিঁড়ে ও পুড়িয়ে বিক্ষোভ দেখান তাঁরা । তাঁদের দাবি, চিনা বিনিয়োগকারী সংস্থায় আর কাজ করবেন না । এমনকী , সাধারণ মানুষকে এই সংস্থার মাধ্যমে খাবার অর্ডার না দেওয়ার আবেদন জানিয়েছেন তাঁরা ।

বিক্ষোভকারীদের একজন বলছেন , "চিনা কম্পানি এখান থেকে লাভ করবে । আবার আমাদের জওয়ানদের উপর আক্রমণ করবে । আমাদের জমি অধিগ্রহণের চেষ্টা করবে । এটা একেবারেই বরদাস্ত করা যাবে না । " অন্য এক বিক্ষোভকারীর বক্তব্য, তিনি অনাহারে দিন কাটাতে রাজি আছেন, কিন্তু চিনা বিনিয়োগকারী সংস্থায় আর কখনও কাজ করবেন না ।

কোরোনা আবহে লকডাউনের কারণে মে মাসে 520 জন কর্মীকে ছাঁটাই করেছে এই সংস্থা । এই বিক্ষোভকারীদের কেউ এই ছাঁটাইয়ের তালিকায় ছিলেন কি না তা জানা যায়নি । এই বিষয়ে জ়োমাটো কর্তৃপক্ষের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

15 জুন লাদাখে ভারত-চিন সীমান্তরেখার গালওয়ান উপত্যকায় দুই পক্ষের সংঘর্ষে শহিদ হন 20 জওয়ান । তারপর থেকেই দেশজুড়ে চিনা পণ্য বয়কটের ডাক ওঠে । চিনা পণ্য যেমন- মোবাইল জ্বালিয়ে প্রতিবাদ জানান সাধারণ মানুষ । আর এবার চিনা বিনিয়োগকারী সংস্থার কর্মীরা চাকরি ছেড়ে লাদাখের ঘটনার প্রতিবাদ জানালেন ।

ABOUT THE AUTHOR

...view details