পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 2, 2019, 8:19 PM IST

Updated : Dec 2, 2019, 9:42 PM IST

ETV Bharat / bharat

সব অনুপ্রবেশকারীদের 2024 -এর মধ্যে তাড়াব : অমিত শাহ

অনুপ্রবেশকারীদের 2024 সালের মধ্যে তাড়ানো হবে । আজ ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচনের প্রচারে এসে একথা বলেন BJP-র সর্বভারতীয় সভাপতি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ।

Amit Shah
ছবি

রাঁচি, 2 ডিসেম্বর : 2024 সালের মধ্যে সব অনুপ্রবেশকারীকে দেশ থেকে তাড়ানো হবে । আজ ঝাড়খণ্ডের পূর্ব সিংভূমে বিধানসভা নির্বাচনের প্রচারে এসে একথা বলেন BJP-র সর্বভারতীয় সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । রাজনৈতিক মহল মনে করছে, একথা বলে অমিত শাহ সারা দেশে পরোক্ষে জাতীয় নাগরিক পঞ্জি (NRC) কার্যকর করার সময়সীমা বেঁধে দিলেন ।

ঝাড়খণ্ডে এক নির্বাচনী জনসভায় আজ প্রচারে গিয়ে রাহুল গান্ধি বলেন, "NRC করে দেশের মানুষকে তাড়িয়ে দিলে তারা যাবে কোথায়? খাবে কী?" এদিকে ঝাড়খণ্ডেই অন্য এক জনসভায় অমিত শাহ বলেন, "রাহুল গান্ধি যা চান তাঁকে বলতে দিন । আমি এখানে এটাই বলতে এসেছি যে, 2024 সালের মধ্যে সমস্ত অনুপ্রবশকারীকে দেশ থেকে তাড়ানো হবে ।"

আরও পড়ুন : দিল্লিতে নরেন্দ্র মোদি আর অমিত শাহ অনুপ্রবেশকারী : অধীর

এর আগে রাজ্যসভাতেও NRC নিয়ে সরব হয়েছিলেন অমিত শাহ । পাশাপাশি নাগরিক সংশোধনী বিলের কথাও তুলেছিলেন । বলেছিলেন, "NRC-তে এইরকম কোনও ধারা নেই যে, নির্দিষ্ট কোনও ধর্মের মানুষকে এই তালিকা থেকে বাদ দেওয়া হবে । ধর্মের ভিত্তিতে নয়, যথাযথ পদ্ধতিতে দেশের সমস্ত মানুষকে NRC-র তালিকাভুক্ত করা হবে । NRC ও নাগরিকত্ব সংশোধনী বিল এক নয় ।"

এদিকে, আজ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে আক্রমণ করে অধীররঞ্জন চৌধুরি বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেরাই অনুপ্রবেশকারী ৷ তাদের বাড়ি গুজরাতে হলেও তাঁরা এখন দিল্লিতে বসবাস করছেন ৷" নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতা করে অধীর বলেন, "ভারত সকলের জন্য ৷ কারও সম্পত্তি নয় । এখানে হিন্দু, মুসলমান ও অন্যান্য সব সম্প্রদায়ের লোক একসঙ্গে বসবাস করে ৷ কিন্তু মুসলিমদের ভয় দেখানো হচ্ছে যে, তাদের দেশ থেকে বের করে দেওয়া হবে ৷ তবে BJP-র তা করার ক্ষমতা নেই ৷"

Last Updated : Dec 2, 2019, 9:42 PM IST

ABOUT THE AUTHOR

...view details