পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

ভোট থাকায় আজ ফণীর রিভিউ বৈঠক সম্ভব নয়, জানাল রাজ্য

ফণী নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে রিভিউ বৈঠক আজই সম্ভব নয় বলে জানালো নবান্ন ।

By

Published : May 6, 2019, 1:39 PM IST

ফাইল ফোটো

দিল্লি ও কলকাতা, 6 মে : ফণী নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে রিভিউ বৈঠক আজই সম্ভব নয় বলে জানালো নবান্ন । PMO সূত্রে জানা গেছে, ফণীর রিভিউ বৈঠক নিয়ে তারা নবান্নে ফোন করেছিল । পাঠানো হয়েছিল চিঠিও । বলা হয়েছিল, ফণীর ক্ষয়ক্ষতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ ক্ষতিগ্রস্থ রাজ্যগুলির প্রশাসনের সঙ্গে বৈঠক করবেন । কিন্তু নবান্নের তরফে PMO-কে জানিয়ে দেওয়া হয় আজ বৈঠক সম্ভব নয় ।

ফণী পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে আজ ভুবনেশ্বরে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । ভুবনেশ্বরের পাশাপাশি ফণী যেহেতু পশ্চিমবঙ্গেও তাণ্ডব চালিয়েছে তাই সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখতে প্রধানমনমন্ত্রী বৈঠক করতে চান মুখ্যমন্ত্রীর সঙ্গে । বিষয়টি জানিয়ে নবান্নে PMO-র তরফ থেকে চিঠি পাঠানো হয় । ফোনও করা হয় । কিন্তু আজ বৈঠক সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে নবান্ন ।

নবান্ন সূত্রে খবর, আজ পশ্চিমবঙ্গে ভোট থাকায় সরকারি আমলারা এবং আধিকারিকরা ব্যস্ত । অনেকেই আছেন ভোটের ডিউটিতে । ফলে বৈঠকটি আজ কোনওভাবেই সম্ভব নয় । নবান্নের তরফ থেকে পাঠানো পালটা চিঠিতে রাজ্য অসামরিক ও বিপর্যয় মোকাবিলা দপ্তর জানায়, "পশ্চিমবঙ্গে 6 তারিখ ভোট থাকায় রাজ্যের মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব এবং সরকারি আধিকারিকরা দিনভর ব্যস্ত থাকবেন । ফলে বৈঠক আজ কোনওভাবেই সম্ভব নয় । "

PMO-র দাবি, রবিবার এই বৈঠকের বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলেও তা সম্ভব হয়নি । রাজ্য প্রশাসনের একটি সূত্রে জানা গেছে, ওড়িশার ক্ষেত্রে মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ককে PMO থেকে ফোন করা হলেও পশ্চিমবঙ্গের ক্ষেত্রে মুখ্যমন্ত্রীর বদলে রাজ্যপালকে ফোন করা হয়েছিল । যা ভালোভাবে নেয়নি নবান্ন ।

ABOUT THE AUTHOR

...view details