পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

মাসুদকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা সন্ত্রাসবাদের বিরুদ্ধে বড় জয় : মোদি

"মাসুদ আজ়হারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা সন্ত্রাসবাদের বিরুদ্ধে "বড় জয়" । এটা শুধুমাত্র মোদির সাফল্য নয়, গোটা দেশের সাফল্য । দেশবাসীর কাছে একটা গর্বের দিন ।" জয়পুরে নির্বাচনী প্রচারে গিয়ে বললেন নরেন্দ্র মোদি ।

By

Published : May 2, 2019, 2:16 AM IST

Updated : May 2, 2019, 7:32 AM IST

নরেন্দ্র মোদি

জয়পুর, 2 মে : মাসুদ আজ়হারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা সন্ত্রাসবাদের বিরুদ্ধে "বড় জয়" । বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । গতকাল রাজস্থানের জয়পুরে নির্বাচনী প্রচারে যান মোদি । সেখানে তিনি বলেন, "সন্ত্রাসবাদীদের নির্মূল করাই এই সরকারের প্রথম লক্ষ্য ।"

জয়পুরের সভা থেকে মোদি আরও বলেন, "এখন থেকে দেশ যদি কোনও বিপদে পড়ে, আমরা শত্রুপক্ষের ঘরে ঢুকে তাদের ধ্বংস করে আসব । ওরা আমাদের দিকে বুলেট ছুড়লে আমরা বোমা ছুড়ব ।"

এই সংক্রান্ত আরও খবর : ISI-র ব্লু আইড বয়, কে এই মাসুদ ?

প্রায় 10 বছর ধরে মাসুদ আজ়হারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণার দাবি জানাচ্ছিল ভারত । বেজিংয়ের চাপে বারবার ফিরতে হচ্ছিল খালি হাতে । অবশেষে এসেছে সাফল্য । আন্তর্জাতিক চাপের কাছে নতিস্বীকার করে চিন । পাঠানকোট, পুলওয়ামাসহ দেশে একাধিক হামলার মূলচক্রী মাসুদ আজ়হারকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করে রাষ্ট্রসংঘ ।

এই সংক্রান্ত আরও খবর : আন্তর্জাতিক জঙ্গি মাসুদ আজ়হার, আপত্তি প্রত্যাহার চিনের

এপ্রসঙ্গে মোদি বলেন, "গোটা বিশ্ব এবার ভারতের কথা শুনতে শুরু করেছে । আমাদের আর অবজ্ঞা করা যাবে না । আমি প্রকাশ্যে বলছি, এই সবে শুরু । এরপর কী কী হয়, শুধু দেখে যান ।"

আজ়হারকে জঙ্গি তালিকাভুক্ত করতে ভারতের পাশে থাকার জন্য ফ্রান্স, অ্যামেরিকা যুক্তরাষ্ট্র ও ইংল্যান্ডকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী । বলেন, "সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতের লড়াইয়ে পাশে থাকার জন্য 130 কোটি দেশবাসীর পক্ষ থেকে ওদের আন্তরিক অভিনন্দন জানাই ।"

এই সংক্রান্ত আরও খবর : মাসুদকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা মোদির কূটনৈতিক সাফল্য : কৈলাস

লোকসভা নির্বাচন চলাকালীন মাসুদ আজ়হারের বিষয়টি সামনে আসায় রাজনীতিও শুরু হয়েছে । BJP নেতারা একে "মোদির সাফল্য" বলতে চাইছেন । বিরোধীরা অবশ্য "কূটনৈতিক সাফল্য"-এর উপরই জোর দিয়েছে । প্রধানমন্ত্রী নিজে বলছেন, "এটা শুধুমাত্র মোদির সাফল্য নয়, গোটা দেশের সাফল্য । দেশবাসীর কাছে একটা গর্বের দিন ।"

Last Updated : May 2, 2019, 7:32 AM IST

ABOUT THE AUTHOR

...view details