পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 19, 2020, 5:35 AM IST

ETV Bharat / bharat

কোরোনামুক্ত বিশ্বের প্রার্থনা, কর্নাটকে ফুলকপি দিয়ে সাজিয়ে চামুণ্ডেশ্বরীর পুজো

কর্নাটকে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে 55 হাজার । সেখানে মোট আক্রান্ত 55,115। এদিকে সেপ্টেম্বরের মাঝামাঝিতে দেশে কোরোনায় আক্রান্তের সংখ্যা শিখরে পৌঁছাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

Karnataka
Karnataka

মাণ্ড্য (কর্নাটক), 19 জুলাই : কোরোনা ভাইরাসের প্রকোপ ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে গতকাল দেবী চামুণ্ডেশ্বরীর কাছে কোরোনামুক্ত বিশ্বের প্রার্থনা জানালেন কর্নাটকের মাণ্ড্য শহরের বাসিন্দারা। পুজো মণ্ডপ সাজানো হল ফুলকপি এবং বিভিন্ন শাক-সবজি দিয়ে। সামাজিক দূরত্ব ও অন্যান্য সতর্কতামূলক বিধি মেনে চলল আরাধনা। পুরোহিত জানান, গণপতি হোম, পঞ্চমৃতা অভিষেক, রুদ্রভূষেক, কুমকুমা রচনা করে পুজো দেওয়া হয়েছে।

দেশে কোরোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে 10 লাখ। মোট আক্রান্তের সংখ্যা 10.38 লাখ। মৃত্যু হয়েছে 26,273 জনের। কর্নাটকে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে 55 হাজার । সেখানে মোট আক্রান্ত 55,115। এদিকে সেপ্টেম্বরের মাঝামাঝিতে দেশে কোরোনায় আক্রান্তের সংখ্যা শিখরে পৌঁছাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে কোরোনায় জেরবার অ্যামেরিকা, রাশিয়া, ব্রিটেনসহ বিশ্বের অধিকাংশ দেশ। সংক্রমণ নিয়ন্ত্রণে আসার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। এই পরিস্থিতিতে কোরোনা থেকে পরিত্রাণের আশায় চামুণ্ডেশ্বরী দেবীর প্রার্থনা জানালেন মাণ্ড্য শহরবাসী।

আশার কথা, বিশ্বের বিভিন্ন প্রান্তে কোরোনা ভাইরাসের ভ্যাকসিনের ট্রায়াল শুরু হয়েছে।

ABOUT THE AUTHOR

...view details