পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 12, 2020, 5:26 PM IST

ETV Bharat / bharat

UP সরকার দোষীদের রক্ষা করছে : রাহুল

তিনি বলেন, " হাথরাসের ঘটনায় পুলিশ অমানবিক আচরণ করছে । তাঁরা দোষীদের রক্ষা করতে ব্যস্ত । নির্যাতিতার পরিবারকে সাহায্য করা হচ্ছ্ না ।"

Rahul Gandhi
Rahul Gandhi

দিল্লি, 12 অক্টোবর : হাথরাস কাণ্ডে ফের যোগী সরকারকে কটাক্ষ রাহুল গান্ধির । গণধর্ষণ এর ঘটনায় অভিযুক্তদের রক্ষা করছে উত্তরপ্রদেশ সরকার । এমনই অভিযোগ করেন তিনি ।

টুইটারে ' স্পিক আপ ফর ওম্যান ' বলে একটি ক্যাম্পেইন শুরু করেছে কংগ্রেস । সেখানে একটি ভিডিয়ো পোস্ট করেন কংগ্রেস নেতা । সেখানে তিনি হাথরসের ধর্ষণ কাণ্ডে যোগী সরকারের সমালোচনা করেন । তাঁর দাবি, পুলিশ জোর করে তাঁকে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে বাধা দেন ।

পাশাপাশি তিনি বলেন, " হাথরসের ঘটনায় পুলিশ অমানবিক আচরণ করছে । তারা দোষীদের রক্ষা করতে ব্যস্ত । নির্যাতিতার পরিবারকে সাহায্য করছে না তারা । দেশে মহিলাদের ওপর নির্যাতনের ঘটনায় প্রত্যেকে আওয়াজ তুলুন । " পাশাপাশি তিনি বলেন, "আমি যখন নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করি তখনই বুঝতে পারি যে এই সরকার তাঁদের ওপর আক্রমণ শুরু করে দিয়েছে । সরকারের কখনোই উচিৎ না দোষীদের রক্ষা করা । সরকারের কাছে আমার অনুরোধ, যত তাড়াতাড়ি সম্ভব এর বিচার করা হোক ।"

সমাজে মহিলাদের সুরক্ষার জন্য প্রত্যেকের পরিবর্তন আনা প্রয়োজন বলেও বলেন তিনি । মহিলাদের নিরাপত্তার বিষয়ে সরকারের বিরুদ্ধে সুর চড়িয়ে তিনি বলেন, "সমাজের পরিবর্তন দরকার । এর জন্য আমাদের সরকারের ওপর চাপ দেওয়া প্রয়োজন ।"

উল্লেখ্য, হাথরাসের গণধর্ষণ এর ঘটনার পর ক্ষোভে ফেটে পড়েন বিরোধীরা । কংগ্রেস সহ বিরোধী দলগুলোর তোপের মুখে পড়েন যোগী সরকার । এমনকি, নির্যাতিতার পরিবারের সঙ্গেও দেখা করতে বাধা দেওয়া হয় রাহুল গান্ধি ও প্রিয়াঙ্কা গান্ধিকে ।

ABOUT THE AUTHOR

...view details