পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 6, 2020, 8:12 PM IST

ETV Bharat / bharat

"পরিবারের অনুমতি ছাড়া দেহ সৎকার অপরাধ", আক্রামণ ভীম আর্মির প্রধানের

ভীম আর্মি প্রধান বলেন, "দিল্লি থেকে যাঁরা ঘটনাস্থানে যাচ্ছেন, তাঁদের যদি নিরাপত্তার ব্যবস্থা করা যায় তাহলে গ্রামে কেন নিরাপত্তা বাড়ানো গেল না ।"

Bheem Army chief
Bheem Army chief

দিল্লি, 6 অক্টোবর : হিংসার ঘটনা ঘটতে পারে, এই আশঙ্কায় প্রশাসনের পক্ষ থেকে রাতেই হাথরসের নির্যাতিতার মৃতদেহ সৎকারের জন্য পরিবারকে বলা হয় । আজ সুপ্রিম কোর্টে শুনানি চলাকালীন উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে হলফনামায় একথা জানানো হয় । আর তা নিয়েই প্রশ্ন তুলেছেন ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদ । তাঁর প্রশ্ন," নিরাপত্তার নামে এভাবে মানুষকে কি তার অধিকার থেকে বঞ্চিত করা যায় ? তাহলে আইন-আদালতের প্রাসঙ্গিকতা কোথায় ?"

ভীম আর্মি প্রধান আরও বলেন, "দিল্লি থেকে যাঁরা ঘটনাস্থানে যাচ্ছেন, তাঁদের যদি নিরাপত্তার ব্যবস্থা করা যায় তাহলে গ্রামে কেন নিরাপত্তা বাড়ানো গেল না ।" পাশাপাশি তাঁর প্রশ্ন, " হিংসা করবে কে ? পুলিশ যখন দেহ নিয়ে আসে নির্যাতিতার পরিবার তো তখন দিল্লিতে । "

উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি । তাঁর আশঙ্কা, তদন্তের নামে তথ্য-প্রমাণ লোপাট করতে পারে পুলিশ । পরিবারের মত ছাড়া দেহ সৎকার একপ্রকার অপরাধ বলেও উল্লেখ করেছেন তিনি ।

এদিকে হাথরসের ঘটনা "ভয়ংকর, বিরল ও বেদনাদায়ক" বলে পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের ।

ABOUT THE AUTHOR

...view details