পশ্চিমবঙ্গ

west bengal

উন্নাও গণধর্ষণ : পথ দুর্ঘটনায় গুরুতর আহত অভিযোগকারিণী, মৃত্যু সাক্ষীর

By

Published : Jul 28, 2019, 8:05 PM IST

Updated : Jul 28, 2019, 11:10 PM IST

রায়বরেলিতে জাতীয় সড়কে দুর্ঘটনায় প্রাণ হারালেন উন্নাও গণধর্ষণের ঘটনার অন্যতম সাক্ষী ৷ অভিযোগকারিণীও গুরুতর আহত ৷

উন্নাও গণধর্ষণ : দুর্ঘটনায় মৃত্যু অন্যতম সাক্ষীর, আশঙ্কাজনক অভিযোগকারিণী

রায়বরেলি, 28 জুলাই : পথ দুর্ঘটনায় গুরুতর আহত উন্নাও গণধর্ষণের অভিযোগকারিণী । মারা গেছেন তাঁর দুই আত্মীয়া । তাঁরা এই কাণ্ডের অন্যতম সাক্ষী । আজ সপরিবারে রায়বরেলি যাওয়ার পথে তাঁদের গাড়িতে ধাক্কা মারে একটি ট্রাক । ঘটনাস্থানেই দু'জনের মৃত্যু হয় । আহত কিশোরীর চিকিৎসা চলছে লখনউয়ের একটি হাসপাতালে । মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন এই কেসের আইনজীবীও ।

2018 সালে সামনে আসে উন্নাও গণধর্ষণের ঘটনা । জানা যায়, চাকরির আশায় 2017-র জুন মাসে ওই কিশোরী বাঙ্গেরমউয়ের BJP বিধায়ক কুলদীপ সেঙ্গারের বাড়ি যায় । সেখানে তাকে ধর্ষণ করা হয় । বিষয়টি নিয়ে বারবার থানায় জানানো হলেও লাভ হয়নি । উলটে কিশোরীর বাবাকেই থানায় তুলে নিয়ে যায় পুলিশ । এরপর 2018 সালে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাসভবনের সামনে গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে অভিযোগকারিণী ও তার মা । তখনকার মতো পরিস্থিতি সামাল দেয় পুলিশ । এর কিছুদিন পরই রহস্যজনকভাবে লক-আপের মধ্যে মৃত্যু হয় কিশোরীর বাবার । অভিযোগ ওঠে, কুলদীপের ভাই অতুল সেঙ্গার তাঁকে পিটিয়ে খুন করেছেন ।

এই ঘটনা সামনে আসার পর দেশজুড়ে কড়া নিন্দা শুরু হয় । মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে পুলিশ নিরপেক্ষ তদন্তের আশ্বাস দেয় । গ্রেপ্তার করা হয়, কুলদীপ, অতুলদের । এরপর মামলার দায়িত্বভার গ্রহণ করে CBI । অভিযুক্তদের বিরুদ্ধে ধর্ষণ, অপরাধমূলক ষড়যন্ত্রের মামলা দায়ের হয় ।

এদিকে, অন্য একটি ঘটনায় যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে কিশোরীর কাকার । আজ দুপুর একটা নাগাদ জেল থেকে তার সঙ্গে দেখা করে ফিরছিল কিশোরীরা । ফতেপুরের কাছে দুর্ঘটনাটি ঘটে । সেখানেই দু'জনের মৃত্যু হয় । কিশোরীকে উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয় ।

এই দুর্ঘটনার পিছনে ষড়যন্ত্র নেই বলে জানিয়েছেন পুলিশ অধিকর্তা এম পি বর্মা । তাঁর কথায়, ঘটনার প্রাথমিক তদন্ত শুরু হয়েছে । তবে, দেখে মনে হচ্ছে, এটা একটা দুর্ঘটনা ।

Last Updated : Jul 28, 2019, 11:10 PM IST

ABOUT THE AUTHOR

...view details