পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

উন্নাওয়ে কড়া নিরাপত্তায় শেষকৃত্য হল নির্যাতিতার

শেষকৃত্য হল উন্নাও গণধর্ষণের নির্যাতিতার । প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে দু'ঘণ্টা ধরে কথা বলার পর নির্যাতিতার শেষকৃত্য করতে রাজি হয় পরিবার ।

By

Published : Dec 8, 2019, 9:33 PM IST

Unnao case victim buried
শেষকৃত্য

উন্নাও, 8 ডিসেম্বর : অবশেষে উন্নাও গণধর্ষণ কাণ্ডে নির্যাতিতার শেষকৃত্য হল । আজ কড়া পুলিশি নিরাপত্তায় তাঁর শেষকৃত্য হয় ।

আজ সকালে মৃতদেহ নিয়ে শেষযাত্রায় বের হওয়ার উদ্যোগ নিয়েছিল প্রতিবেশীরা । কিন্তু বাধ সাধে পরিবার । নির্যাতিতার বোন জানিয়ে দেন, মুখ্যমন্ত্রী না আসা পর্যন্ত শেষকৃত্য করা হবে না দেহের । ঘরেই রেখে দেওয়া হয় দেহ । পরে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে দু'ঘণ্টা ধরে কথা বলার পর নির্যাতিতার শেষকৃত্য করতে রাজি হয় পরিবার ।

উত্তরপ্রদেশ সরকার ইতিমধ্যে নির্যাতিতার পরিবারকে 25 লাখ টাকা আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে । প্রধামন্ত্রী আবাস যোজনায় পাকা বাড়ি তৈরি করে দেওয়া হবে বলেও সরকারের তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে । পাশাপাশি পরিবারের নিরাপত্তার জন্য পুলিশি প্রহরার ব্যবস্থা করা হয়েছে । এছাড়া, পরিবারের যদি অন্য কোনও দাবি থাকে তাহলে সেটাও পূরণ করা হবে বলে সরকারের তরফে কথা দেওয়া হয়েছে । নির্যাতিতার বোন বলেছেন, "পরিবারকে সাহায্য করার জন্য আমি সরকারি চাকরি চাই । "

আগামীকাল সোনিয়া গান্ধির জন্মদিন । কিন্তু দেশে মহিলাদের বিরুদ্ধে অপরাধ ক্রমশ বৃদ্ধি পাওয়ায় নিজের জন্মদিন পালন করবেন না বলে জানিয়েছেন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া । গতকাল উন্নাওয়ের নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করার পর প্রিয়াঙ্কা গান্ধি বলেছিলেন, "উত্তরপ্রদেশে মহিলাদের জন্য কোনও জায়গা নেই ।"

উল্লেখ্য, 6 ডিসেম্বর দিল্লিতে চিকিৎসা চলাকালীন উন্নাও গণধর্ষণ কাণ্ডে নির্যাতিতার মৃত্যু হয় । দুষ্কৃতীরা নির্যাতিতার গায়ে আগুন দিয়েছিল । দেহ 90 শতাংশ পুড়ে গিয়েছিল নির্যাতিতার ।

ABOUT THE AUTHOR

...view details