পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

লোকসভা ভোটে আর নয়, BJP-র উপাধ্যক্ষ পদে উমা ভারতী

BJP-র নতুন উপাধ্যক্ষ উমা ভারতী।

By

Published : Mar 24, 2019, 5:15 AM IST

uma

দিল্লি, ২৪ মার্চ : ভারতীয় জনতা পার্টির উপাধ্যক্ষ হলেন উমা ভারতী। গতকাল কেন্দ্রীয় মন্ত্রী জগৎ প্রকাশ নাড্ডা এই ঘোষণা করেন। সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, "উমা ভারতী লোকসভা নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তাই তাঁকে দলের উপাধ্যক্ষ পদে আনা হয়েছে।"

উমা ভারতী BJP-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে চিঠি লিখে জানিয়েছেন যে, তিনি লোকসভা নির্বাচনে লড়তে চান না। সেই জায়গায় তাঁকে যদি দলের অন্য কোনও দায়িত্ব দেওয়া হয়, তা তিনি পালন করবেন। উমা ভারতী আরও লেখেন যে, তিনি তাঁর শেষ নিঃশ্বাস পর্যন্ত রাজনীতির সঙ্গে নিজেকে জড়িয়ে রাখবেন। মানুষের অধিকার নিয়ে কাজ করে যাবেন। তিনি টুইটে লেখেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি দেশের প্রধান চৌকিদার। তাঁর বাহিনীতে সব BJP কর্মী সপ্রতিভ। আবার যেন BJP সরকার গঠন হয় এবং নরেন্দ্র মোদি যেন আবার প্রধানমন্ত্রী হন।

১৯৮৯ সালে উমা ভারতী খাজুরাহো লোকসভা কেন্দ্র থেকে জয়ী হন এবং ১৯৯১, ১৯৯৬ ও ১৯৯৮ সালেও তিনি জেতেন। ১৯৯৯ সালে তিনি ভোপাল কেন্দ্র থেকে জেতেন। উত্তরপ্রদেশের ঝাঁসি থেকে তিনি শেষবার লোকসভা ভোট জিতেছিলেন। গত বছরের ডিসেম্বর মাসে তিনি সক্রিয় রাজনীতি থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেন।

ABOUT THE AUTHOR

...view details