পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 11, 2020, 6:53 PM IST

ETV Bharat / bharat

অর্ণব গোস্বামীর অন্তর্বর্তী জামিন মঞ্জুর সুপ্রিম কোর্টে

আজ শুনানি চলাকালীন বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চ মহারাষ্ট্র সরকারের কড়া সমালোচনা করেন । ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে তাঁরা অর্ণব গোস্বামীর আবেদনের শুনানি করেন ।

CABINET LIVE
CABINET LIVE

দিল্লি , 11 নভেম্বর : অর্ণব গোস্বামীর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল শীর্ষ আদালত । অন্বয় নায়েক ও তাঁর মায়ের আত্মহত্যায় প্ররোচনা মামলায় গত সপ্তাহে বেসরকারি টিভি চ্যানেলের এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী গ্রেপ্তার হন । এর আগে সোমবার বম্বে হাইকোর্ট তাঁর জামিনের আবেদন খারিজ করে দেয় ৷ যার বিরোধিতা করে সুপ্রিম কোর্টে যান অর্ণব গোস্বামী ৷

আজ শুনানি চলাকালীন বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চ মহারাষ্ট্র সরকারের কড়া সমালোচনা করেন । ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে তাঁরা অর্ণব গোস্বামীর আবেদনের শুনানি করেন । শুনানিতে বিচারপতিরা বলেন , "সাংবিধানিক আদালত হিসেবে যদি আইনের সম্মান এবং স্বাধীনতা রক্ষা না করি তাহলে কে করবে ?" বিচারপতিরা নির্দেশ দেন , আবেদনকারী যথাযথ ও ন্যায্য তদন্ত পাওয়ার অধিকারী । সেই সঙ্গে অর্ণব গোস্বামীকে তদন্তে সহযোগিতা করার নির্দেশ দেওয়া হয়েছে ।

2018 সালে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলায় 4 নভেম্বর অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করে মুম্বই পুলিশ । 2018 সালে আলিবাগে 53 বছর বয়সি ইন্টিরিয়র ডিজ়াইনার অন্বয় নায়েক এবং তাঁর মা কুমুদ নায়েক আত্মহত্যা করেন । সুইসাইড নোটে অন্বয় লিখেছিলেন, অর্ণব গোস্বামী ও আরও দু'জন তাঁর পাওনা 5.40 কোটি টাকা দেননি ৷ যার জেরে আর্থিক সংকটের মধ্যে পড়তে হয় তাঁদের ।

2020 সালের মে মাসে অন্বয় নায়েকের মেয়ে আদন্যা নায়েক অভিযোগ করেছিলেন, আলিবাগ পুলিশ এই মামলার তদন্ত করেনি । এরপরই মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ এই মামলায় CID তদন্তের ঘোষণা করেন । অনিল দেশমুখ বলেছিলেন, "অদন্যা অভিযোগ করেছিলেন, আলিবাগ পুলিশ অর্ণব গোস্বামীর চ্যানেল থেকে বকেয়া পাওনা পরিশোধের অভিযোগের তদন্ত করেনি ।" নতুন করে মামলা শুরুর পর 4 নভেম্বর অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করে মুম্বই পুলিশ ৷

ABOUT THE AUTHOR

...view details