পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 4, 2020, 9:03 PM IST

ETV Bharat / bharat

টপ নিউজ় @ রাত 9 টা

রাজ্যের কোরোনা পরিস্থিতি থেকে শুরু করে তাবলিগি জামাত সদস্যদের ব্ল্যাকলিস্টিং । দিনের সেরা দশটি খবর একনজরে ।

Top News
দিনের সেরা 10 টি খবর

1. রাজ্যে সাত হাজার ছুঁতে চলেছে কোরোনা আক্রান্তের সংখ্যা

একদিনে আক্রান্ত 368 । এর জেরে রাজ্যে কোরোনা আক্রান্তের সংখ্যা সাত হাজার ছুঁতে চলেছে । গতকাল পর্যন্ত কোরোনা আক্রান্তের সংখ্য়া ছিল 6 হাজার 508 জন । আরও 368 জন আক্রান্ত হওয়ায় আজ সেই সংখ্যাটা দাঁড়াল 6 হাজার 876 ।

2. কালীঘাট মন্দিরে স্যানিটাইজ় টানেল, তবে কি দ্রুতই খুলছে মন্দির ?

কালীঘাট মন্দির খোলেনি এখনও । তবে মন্দিরের প্রবেশদ্বারে বসছে স্যানিটাইজ় টানেল । অন্যান্য পদক্ষেপও করছে মন্দির কর্তৃপক্ষ । দুই একদিনের মধ্যেই মন্দির খোলার ইঙ্গিত পাওয়া গিয়েছে ।

3. চিনের প্রাইমারি স্কুলে 40 জনকে কোপাল ওই স্কুলের নিরাপত্তারক্ষীই

ওয়াংফু টাউন সেন্ট্রাল প্রাইমারি স্কুলের নিরাপত্তারক্ষী চাকু দিয়ে স্কুলের পড়ুয়া ও শিক্ষকদের কোপায় । 40জন জখম । তিনজনের অবস্থা আশঙ্কাজনক । নিরাপত্তারক্ষীকে আটক করেছে পুলিশ ।

4. ব্রিটেনের নেতৃত্বে ভার্চুয়াল গ্লোবাল ভ্যাক্সিন সামিটে অংশ নেবে ভারত

ব্রিটেনের নেতৃত্বে ভার্চুয়াল গ্লোবাল ভ্যাক্সিন সামিটে অংশ নেবে ভারত । বিশ্বের 50টির বেশি দেশ এই সামিটে অংশ নেবে । ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এটির দায়িত্বে রয়েছেন ।

5. কাল দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠক মমতার, উঠতে পারে ফিরহাদ-সাধন তরজার প্রসঙ্গ

আমফান পরবর্তী কলকাতার পরিস্থিতি নিয়ে দিন কয়েক আগে কলকাতা পৌরনিগমের ভূমিকাকে কটাক্ষ করেছিলেন সাধন পান্ডে। এনিয়ে ইতিমধ্যেই দলে চাপান-উতোর শুরু হয়েছে । আগামীকালের বৈঠকে এই ইশুতে দলীয় বিধায়কদের সঙ্গে কথা বলতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

6.ব্ল্যাক লিস্টেড 2250 তাবলিগি জামাত সদস্য !

আড়াই হাজারেরও বেশি তাবলিগি জামাত সদস্যকে ব্ল্যাক লিস্টেড করল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক । মোট 2250 জন তাবলিগি জামাত সদস্যের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে । আগামী 10 বছর ওই তাবলিগি জামাত সদস্যদের ভারতীয় ভূখণ্ডে প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ।

7.কোরোনার সঙ্গে কাওয়াসাকি, শিশুদের নিয়ে চিন্তিত চিকিৎসকরা

দিন কয়েক আগে হুগলির এক শিশু কাওয়াসাকি ও কোরোনায় একসঙ্গে আক্রান্ত হয়েছিল । মুকুন্দপুরের এক বেসরকারি হাসপাতালে ভরতি ছিল সে । বর্তমানে সুস্থ রয়েছে ।

8. কোরোনায় আক্রান্ত দেহরক্ষী, সপরিবারে কোয়ারানটিনে কল্যাণ বন্দ্যোপাধ্যায়

সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের দেহরক্ষী কোরোনা আক্রান্ত হয়েছেন । সেকারণে, কল্য়াণবাবুকে তাঁর পরিবার-সহ কোয়ারানটিনে পাঠানো হল।

9.দুর্নীতিতে অভিযুক্ত তিন শ্রীলঙ্কান ক্রিকেটার, তদন্ত শুরু ICCর

শ্রীলঙ্কা তিন ক্রিকেটারের বিরুদ্ধে তদন্ত শুরু ICCর। তবে এই তিন ক্রিকেটারকে বর্তমান জাতীয় দলের ক্রিকেটার নন বলে জানায় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

10.10 জুন থেকে শুটিং শুরু হচ্ছে টলিউডে

10 জুন থেকে শুটিং শুরু হতে চলেছে টলিউডে । আর 15 জুন থেকে শুরু হবে ধারাবাহিকের সম্প্রচার । টেকনিশিয়ন স্টুডিয়োতে হওয়া বৈঠকে সর্বসম্মতিক্রমে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত ।

ABOUT THE AUTHOR

...view details