পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 1, 2020, 7:01 PM IST

ETV Bharat / bharat

টপ নিউজ় @ সন্ধে 7 টা

রাজ্য, দেশ, বিদেশ, খেলাধুলা ও বিনোদন জগতের বাছাই করা সেরা দশটি খবর দেখে নিন একনজরে ।

top news ৭ pm
টপ নিউজ় সন্ধে 7 টা

1. আমফানের ত্রাণ নিয়ে দুর্নীতির অভিযোগের মামলায় CAG তদন্তের নির্দেশ

আমফান ত্রাণ নিয়ে দুর্নীতির অভিযোগের মামলায় CAG তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট ৷ এখনও পর্যন্ত ঘূর্ণিঝড় আমফানে ক্ষতিগ্রস্ত কতজনকে টাকা দেওয়া হয়েছে এবং কতজন টাকা পায়নি, তার পূর্ণাঙ্গ তদন্ত করে CAG-কে তিন মাসের মধ্য়ে রিপোর্ট দিতে হবে কলকাতা হাইকোর্টকে ৷

2. পরশু উদ্বোধন মাঝেরহাট ব্রিজ, নতুন নাম 'জয় হিন্দ'

নবান্নে সাংবাদিক বৈঠক থেকে মাঝেরহাট ব্রিজের নামকরণ করলেন মুখ্যমন্ত্রী ৷ মাঝেরহাট ব্রিজের নতুন নাম 'জয় হিন্দ' ৷ পাশাপাশি রাজ্যের লোকশিল্পী ও সাংস্কৃতিক শিল্পীদের জন্য নয়া প্রকল্পের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী৷

3. টিম পিকে নয়, রাজনীতি নিয়ে নেতাদের সঙ্গেই কথা বলতে আগ্রহী শীলভদ্র

শুভেন্দু অধিকারীর সঙ্গে যখন দলের দূরত্ব বাড়ছে তখনও ময়দানে দেখা গিয়েছে প্রশান্ত কিশোরকে । গিয়েছিলেন তাঁর বাড়ি । এবার একটু বেসুরো বাজতেই শীলভদ্র দত্তের বাড়ি গিয়ে তাঁর সঙ্গে দেখা করলেন প্রশান্ত কিশোরের প্রতিনিধিরা ।

4. "বহিরাগত প্রার্থী নয়", বালিতে পোস্টারের লক্ষ্য বৈশালি ?

আসন্ন বিধানসভা নির্বাচনে কোনও বহিরাগত নয় । দলের প্রার্থী হিসেবে চাই এলাকার মানুষকে । এমনই দাবিতে আজ হাওড়ার বালির বিভিন্ন জায়গায় পড়েছে পোস্টার । ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়েছে এলাকায় ।

5. কয়লা পাচার কান্ডে CBI-র চার সদস্যের দল গঠন

কয়লা পাচার নিয়ে আদালতে দ্রুত রিপোর্ট পেশ করতে চলেছে CBI । তার জন্য গঠিত হয়েছে চার সদস্যের একটি দল । পুরো বিষয়টির তদারকি করা হচ্ছে দিল্লি থেকে ।

6. লিলুয়ায় লোহার কারখানায় আগুন, ঘটনাস্থানে দমকল

হাওড়ায় লোহার কারখানায় আগুন ৷ আজ দুপুর আগুন লাগে ওই কারখানায়। লিলুয়ার কুন্দন লেনের ঘটনা ৷ দমকলে খবর দেন স্থানীয়রা ৷ ঘটনাস্থানে পৌঁছায় দমকলের তিনটি ইঞ্জিন ৷ প্রায় 30 মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

7. ভারতের অভ্য়ন্তরীণ বিষয়, কৃষক আন্দোলন নিয়ে কানাডার প্রধানমন্ত্রীকে বার্তা বিদেশমন্ত্রকের

কেন্দ্রের নয়া কৃষি আইন প্রত্য়াহারের দাবিতে রাজধানী ও তার আশেপাশের রাজ্য়ে চলা আন্দোলন-বিক্ষোভে উদ্বেগপ্রকাশ করেছিলেন কানাডার প্রধানমন্ত্রী জ়াস্টিন ট্রুডো ৷ এবার তার পালটা জবাবে, কানাডিয়ান প্রধানমন্ত্রীর মন্তব্য়কে ‘অসতর্কিত’ এবং ‘অযৌক্তিক’ বলে উল্লেখ করা হল বিদেশমন্ত্রকের তরফে ৷

8. লখনউয়ে সাংবাদিককে স্য়ানিটাইজ়ার ঢেলে আগুন লাগিয়ে খুন, গ্রেপ্তার 3

উত্তরপ্রদেশের বলরামপুরে স্থানীয় এক সাংবাদিককে স্য়ানিটাইজ়ার ঢেলে আগুন লাগিয়ে খুনের অভিযোগ উঠল ৷ ঘটনায় পঞ্চায়েত প্রধানের ছেলে সহ 3 অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ ৷

9. ভারতে বসবে না টি-20 বিশ্বকাপের আসর, ধারণা পাক বোর্ডের

আগামী বছর অক্টোবর-নভেম্বরে ভারতে বসবে টি-20 বিশ্বকাপের আসর । কোরোনা পরবর্তী যুগে এই ক্রিকেট মহাযজ্ঞ নিয়ে ভীষণ আশাবাদী BCCI । যদিও ভারতে টি-20 বিশ্বকাপের আসর বসার সম্ভাবনা দেখছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড ।

10. প্রেগনেন্ট অনুষ্কার শীর্ষাসন দেখে সোশাল মিডিয়া ভাসল ক্রিয়েটিভ মিমে

সোশাল মিডিয়ার এক অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে মিম । মানুষ মিম বানাতে ভালোবাসেন, দেখতেও ভালোবাসেন । মিমের দৌলতে কত মানুষ জনপ্রিয় হয়ে ওঠেন, কত মানুষ আবার চূড়ান্ত অপদস্তও হন । সে যাই হোক, আজকে মিমারদের কাছে প্রধান টপিক একটিই...অনুষ্কা শর্মার শীর্ষাসন ।

ABOUT THE AUTHOR

...view details