পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 11, 2020, 3:10 PM IST

ETV Bharat / bharat

টপ নিউজ় @ দুপুর 3 টে

রাজ্য, দেশ, বিদেশ, খেলাধুলা ও বিনোদন জগতের বাছাই করা সেরা দশটি খবর দেখে নিন একনজরে ।

top
top

1 ) আক্রান্তের সংখ্যা ছাড়াল 70 লাখ, 24 ঘণ্টায় সুস্থ 89,154

দেশে মোট কোরোনা আক্রান্তের সংখ্যা 70 লাখ 53 হাজার 807 । 24 ঘণ্টায় কোরোনায় আক্রান্তের সংখ্যা 74 হাজার 383।

2 ) বেলগাছিয়া স্টেশনে মেট্রোর সামনে ঝাঁপ যুবতির

বেলগাছিয়া স্টেশনে ডাউন লাইনে 11টা 35 মিনিটে ঢুকছিল ডাউন লাইনের মেট্রো । সেই সময়েই মেট্রোর সামনে ঝাঁপিয়ে পড়েন যুবতি । তাঁকে জখম অবস্থায় উদ্ধার করা হয়েছে ।

3 ) হাথরস মামলার তদন্তভার হাতে নিল CBI

গত সপ্তাহে হাথরস মামলায় CBI তদন্তের সুপারিশ করেছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ । এরপর উত্তরপ্রদেশ পুলিশের হাত থেকে সেই মামলার তদন্তভার নিল CBI ।

4 ) কাল এলাহাবাদ হাইকোর্টে বয়ান দেবে হাথরসের নির্যাতির পরিবার

রাত আড়াইটেয় হাথরসের নির্যাতিতার দেহ দাহ করে পুলিশ । আগামীকাল এলাহাবাদ হাইকোর্টে সে'রাতে কী ঘটেছিল জানাবে নির্যাতিতার পরিবার ।

5 ) আগের থেকে সুস্থ, অক্সিজেন সাপোর্টের প্রয়োজন হচ্ছে না সৌমিত্র চট্টোপাধ্যায়ের

আজ সকালে হাসপাতালের CEO প্রদীপ ট্যান্ডন বলেন, "আগের থেকে অনেক ভালো আছেন সৌমিত্রবাবু । ছটফটানি কমেছে । এখন অক্সিজেন সাপোর্টের প্রয়োজন হচ্ছে না । গতকাল তাঁর প্লাজ়মা থেরাপি হয়েছিল । প্রয়োজন হলে তাঁকে ফের প্লাজ়মা দেওয়া হবে ।"

6 ) ট্রেন চালুর দাবিতে রেল অবরোধ পাণ্ডুয়ায়

প্রায় সাত মাস ধরে চরম অসুবিধার মধ্যে দিন যাপন করতে হচ্ছে সাধারণ যাত্রীদের । তাদের দাবি , স্পেশাল ট্রেনে চড়লেই তাদের নামিয়ে দেওয়া হচ্ছে । ফাইন করা হচ্ছে । এমনকী , মারধর করা হচ্ছে বলেও অভিযোগ ।

7 ) জয়প্রকাশ নারায়ণ, নানাজি দেশমুখের জন্মবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন মোদির

লোকনায়ক জয়প্রকাশ নারায়ণের 118তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রীর । একইসঙ্গে জয়প্রকাশের অনুগামী এবং সমাজকর্মী নানাজি দেশমুখের অবদানও মনে করেন তিনি ।

8 ) চেয়ারে বাকিরা, বৈঠকে মাটিতে ঠাঁই দলিত পঞ্চায়েত প্রধানের

শুক্রবার রাতে সোশাল মিডিয়ায় তামিলনাড়ুর কুড্ডালোর জেলার থেরকুথিট্টাই পঞ্চায়েত প্রধান রাজেশ্বরী দেবীর একটি ছবি ভাইরাল হয় । সেই ছবিতে দেখা যাচ্ছে একটি বৈঠকে তিনি মাটিতে বসে আছেন । আর বাকিরা চেয়ারে বসে আছেন । জানা গেছে , 17 জুলাই ওই বৈঠক অনুষ্ঠিত হয়েছিল । শুধু তাই নয় , এরপরও তাঁর সঙ্গে অবিচার করা হয়েছিল বলে অভিযোগ । তাঁকে স্বাধীনতা দিবসের দিন পতাকা তুলতে দেওয়া হয়নি ।

9 ) দিল্লি বধে রোহিতের ভরসা কারা ?

পর পর পাঁচটি ম্যাচ জিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ানসের । ছন্দে থাকা দিল্লি ক্যাপিটালস শিবিরকে কড়া চ্যাালেঞ্জ ছুড়ে দিতে তৈরি রোহিতের মুম্বই । ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই দিল্লিকে টেক্কা দিতে চায় টিম মুম্বই ।

10 ) রাফা বনাম জোকার : প্যারিসের লাল দুর্গে আজ স্বপ্নের ফাইনাল

নাদালের "বাড়ি"তে স্বপ্নের ফাইনাল খেলার অপেক্ষায় জকোভিচ ।

ABOUT THE AUTHOR

...view details