পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 5, 2021, 7:08 PM IST

ETV Bharat / bharat

টপ নিউজ় @ সন্ধে 7 টা

রাজ্য, দেশ, বিদেশ, খেলাধুলা ও বিনোদন জগতের বাছাই করা সেরা দশটি খবর দেখে নিন একনজরে ।

top-news-at-7-pm
top-news-at-7-pm

1. দেশে 13 জানুয়ারি থেকে কোরোনার টিকাকরণ

13 জানুয়ারি থেকে কোরোনার টিকাকরণ শুরু হবে । টিকাকরণের জন্য প্রথমেই সুযোগ পাবেন সমস্ত সরকারি ও বেসরকারি ক্ষেত্রে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত মানুষরা । যাঁদের বয়স 50 বছরের বেশি তাঁরাও অগ্রাধিকার পাবেন টিকাকরণের সময় ।

2. মৌলালিতে রাস্তায় শুয়ে অবরোধ পার্শ্বশিক্ষকদের

প্রায় 20 মিনিট অবরুদ্ধ থাকে এজেসি বোস রোড। অবশেষে দুপুর 1টা 35 নাগাদ নিজে থেকেই অবরোধ তুলে নেন পার্শ্বশিক্ষকরা। 1টা 45 নাগাদ এদিনের মতো কর্মসূচি শেষ করে ফের সল্টলেকে অবস্থান মঞ্চে ফিরে যান বিক্ষোভকারী পার্শ্বশিক্ষকরা।

3. রাজস্থান ও কেরালার বার্ড ফ্লু নিয়ে উদ্বিগ্ন রাজ্য, আতঙ্ক রুখতে তৎপর মন্ত্রী

রাজস্থানের পর কেরলেও বার্ড ফ্লুর লক্ষণ দেখা দিয়েছে। ইতিমধ্যেই কেরল সরকার জানিয়েছে, নেনদুর অঞ্চলে মারা গিয়েছে 1500-এর বেশি হাঁস। কয়েকদিনের সবমিলিয়ে মৃত্যু হয়েছে 12 হাজার পাখির। রাজস্থান ও কেরালার এই ঘটনাকে কেন্দ্র করে উদ্বিগ্ন রাজ্য সরকারও।

4. যুদ্ধক্ষেত্র ছেড়ে চলে গেলেন লক্ষ্মী, প্রতিক্রিয়া অরূপ রায়ের

"নির্বাচনের আগে দল ছেড়ে চলে যাওয়া মানে যুদ্ধক্ষেত্র ছেড়ে চলে যাওয়া ৷" লক্ষ্মীরতন শুক্লার মন্ত্রিত্ব ছাড়া ও হাওড়া জেলা সভাপতির পদ থেকেও ইস্তফা দেওয়া প্রসঙ্গে বললেন মন্ত্রী ও তৃণমূল বিধায়ক অরূপ রায় ৷ যদিও লক্ষ্মীরতনের সঙ্গে তাঁর "মধুর" সম্পর্ক ৷ তবে এই বিষয়ে তাঁর সঙ্গে আগে কথা হয়নি বলেই জানালেন তিনি ৷ এইসঙ্গে অরূপ রায় বলেন, "লক্ষ্মীরতন শুক্লা দল ছাড়লে দলে কোনও প্রভাব পড়বে না ৷"

5. মন্ত্রিত্ব ছাড়লেন লক্ষ্মীরতন শুক্লা

হাওড়া জেলা সভাপতির পদ থেকেও ইস্তফা দিয়েছেন । তবে এখনই বিধায়ক পদ ছাড়ছেন না তিনি ।

6. 30 জানুয়ারি ঠাকুরনগরে মতুয়াদের সভায় অমিত শাহ, পালটা সভা করবে তৃণমূলও

অমিত শাহকে আগেই আমন্ত্রণ জানিয়েছেন শান্তনু ঠাকুর । প্রথমে ঠাকুরবাড়িতে যাবেন অমিত শাহ । এর পর একজন মতুয়া সম্প্রদায়ের বাড়িতে গৃহসম্পর্ক অভিযানে অংশ নিয়ে সেখানে মধ্যাহ্নভোজ সারবেন । শেষে ঠাকুরনগরের মাঠে জনসভায় বক্তব্য রাখবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ।

7. শূন্যস্থান পূরণ হয়ে যায়, কিন্তু ভালো মানুষ গেলে ক্ষতি : সৌগত

মুখ খুললেন সাংসদ সৌগত রায়। তিনি বলেন, "আমি দুঃখিত।" হঠাৎ করে কেন ইস্তফা দিল? ইটিভি ভারতের এই প্রশ্নের উত্তরে সৌগতবাবু বলেন, "আমি কিছু জানি না।" প্রভাব পড়বে কি না, এ প্রসঙ্গে তাঁর বক্তব্য, "এখনই বলা মুশকিল।"

8. কোনও বড় সমস্যা নেই, কালই বাড়ি ফিরবেন সৌরভ

একেবারে সুস্থ আছেন সৌরভ গঙ্গোপাধ্যায় । আগামীকালই হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন তিনি । বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেটির সঙ্গে চিকিৎসকদের আলোচনার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয় ।

9. ভালো ছেলে, ভুল বোঝাবুঝি নেই ; লক্ষ্মীর পদত্যাগে প্রতিক্রিয়া মমতার

ক্রীড়া ও যুব কল্যাণ দপ্তরের প্রতিমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন লক্ষ্মীরতন শুক্লা । যদিও এনিয়ে ভুল বোঝাবুঝির কোনও ব্যাপার নেই বলে জানালেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, "লক্ষ্মী ভালো ছেলে। ওঁর পদত্যাগ গ্রহণের জন্য রাজ্যপালকে সুপারিশ করব। ও ভালো করে খেলাধুলো করুক। আমাদের শুভেচ্ছে থাকবে।"

10. কলকাতায় শুটিংয়ে এসে কোরোনা আক্রান্ত ব্রিটিশ অভিনেত্রী

কলকাতায় শুটিং করতে এসে কোরোনায় আক্রান্ত হলেন ব্রিটিশ অভিনেত্রী বনিতা সান্ধু । মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে । কোরোনার নতুন স্ট্রেনে তিনি আক্রান্ত কি না তা খতিয়ে দেখছে স্বাস্থ্য দপ্তর ।

ABOUT THE AUTHOR

...view details