পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 19, 2020, 7:00 PM IST

ETV Bharat / bharat

টপ নিউজ় @ সন্ধ্যা 7টা

রাজ্য, দেশ, বিদেশ, খেলাধূলা ও বিনোদন জগতের বাছাই করা সেরা দশটি খবর দেখে নিন একনজরে ।

top news
top news

1. জামাত-আল কায়দা জোটে বাংলায় জন্ম কায়দাতুল জিহাদের, উদ্ধার অডিয়ো বার্তা

গোয়েন্দাদের কাছে আগ্নেয়াস্ত্র, জিহাদ সংক্রান্ত বইপত্র ছাড়াও উদ্ধার হয়েছে অডিয়ো টেপ । সংগঠনে নিয়ে আসার জন্য টার্গেট থাকা মুসলিম যুবকদের দাওয়াত দেওয়ার পর, এই অডিয়ো টেপ শুনিয়ে তাদের মগজ ধোলাই করা হত বলে জানা যাচ্ছে । ইতিমধ্যেই ইটিভি ভারতের হাতে এসেছে অডিয়ো টেপ ।

2. মহামারি সংশোধনী বিল সংবিধান বহির্ভূতভাবে চাপিয়ে দেওয়া হচ্ছে : ডেরেক

রাজ্যসভায় মহামারি সংশোধনী বিল নিয়ে বিতর্ক । আজ সংসদে চিকিৎসকদের হেনস্থা ঠেকাতে কেন্দ্রের নয়া বিল পেশ করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন । সেই বিলের তীব্র বিরোধিতা করেন তৃণমূল সাংসদ ডেরেক ওব্রায়েন ।

3. "বাংলা বেআইনি বোমা তৈরির আড়ত", জঙ্গি গ্রেপ্তারির প্রসঙ্গে সরব ধনকড়

আজ ভোর রাতে মুর্শিদাবাদ থেকে গ্রেপ্তার করা হয় ছয়জনকে । জঙ্গিগোষ্ঠীর সঙ্গে যুক্ত বলে অভিযোগ তাদের বিরুদ্ধে । এরপরই রাজ্যের প্রশাসন নিয়ে সরব হন রাজ্যপাল জগদীপ ধনকড় ।

4. মালদায় বাড়ি গিয়ে পোলিওর কর্মসূচি, বাদ পড়তে পারে অনেক শিশু

কোরোনা পরিস্থিতিতে বাড়ি বাড়ি গিয়ে পোলিওর টিকাকরণ কর্মসূচি গ্রহণ করা হবে বলে সিদ্ধান্ত নিয়েছে মালদা জেলা প্রশাসন । এই অবস্থায় প্রত্যন্ত অঞ্চলের শিশুরা টিকাকরণ থেকে বাদ পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে ।

5. অর্ডন্যান্স ফ্যাক্টরিকে সাহায্য করতে বেসরকারি সংস্থা ! বদলাচ্ছে পরিস্থিতি

অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ড (OFB) কে কর্পোরেট করতে সম্প্রতি প্রতিরক্ষা মন্ত্রক KPMG অ্যাডভাইজারি সার্ভিসেস প্রাইভেট লিমিটেডকে খৈতান অ্যান্ড কম্পানি লিমিটেডের সঙ্গে কনসাল্টেন্সি এজেন্সি হিসেবে নিযুক্ত করেছে । ডিফেন্স ইন্ডাস্ট্রিয়াল বেস (DIB) এ সরকারি ও বেসরকারি ভূমিকা নিয়ে আলোচনা ইদানীং বিতর্কের বিষয় হয়ে উঠেছে । আলোচনায় অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল এন বি সিং ।

6. কোভিড-১৯-এর মধ্যেই স্কুলে ফেরা

ভারতে ক্লাস নাইন থেকে টুয়েলভের জন্য স্কুল চালু হতে পারে ২১ সেপ্টেম্বর থেকে। তাই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে, যাতে পড়াশোনায় ব্যাঘাত না ঘটে এবং পড়ুয়া ও স্কুলের কর্মীরা নোভেল করোনাভাইরাস থেকে নিরাপদে থাকেন।

7. পশ্চিমবঙ্গ ও কেরালা থেকে গ্রেপ্তার 9 আল কায়দা জঙ্গি

কেরালা ও পশ্চিমবঙ্গ থেকে 9 আল কায়দা জঙ্গিকে গ্রেপ্তার করল NIA ৷ দেশের গুরুত্বপূর্ণ জায়গাগুলিতে নিরীহদের খুন করে আতঙ্ক ছড়ানোর চেষ্টা ছিল তাদের ৷

8. কোরোনায় মৃত সাংবাদিকের স্ত্রীকে সরকারি চাকরি

মন্ত্রী মলয় ঘটক তাঁর নিজের বাসভবনে সঞ্জীব সিনহার স্ত্রীকে ডেকে সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দেন । আইন বিভাগে সঞ্জীব সিনহার স্ত্রী অঞ্জুদেবীর চাকরি দেওয়া হয়েছে বলে জানান তিনি ।

9. প্রতিরক্ষা সংক্রান্ত গোপন তথ্য হাতানোর চেষ্টা, দিল্লিতে ধৃত চিনা মহিলা

মোটা অঙ্কের টাকার বিনিময়ে এক সাংবাদিকের থেকে প্রতিরক্ষা সংক্রান্ত গোপন তথ্য নেওয়া হচ্ছিল । দিল্লি পুলিশের হাতে ধৃত এক চিনা মহিলা ও তাঁর নেপালি সঙ্গী ।

10. IPL 2020 : কোটিপতি লিগের সঞ্চালনার দায়িত্বে অজ়ি সুন্দরী নেরোলি

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দেখা যাবে না অন্যতম সেরা স্পোর্টস অ্যাঙ্কার ময়ান্তি ল্যাঙ্গারকে ৷ পরিবর্তে তাঁর জায়গায় দেখা যাবে অস্ট্রেলিয়ান নেরোলি মিডোজ়কে ৷

ABOUT THE AUTHOR

...view details