পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 19, 2020, 9:07 AM IST

ETV Bharat / bharat

টপ নিউজ় @ সকাল 9 টা

রাজ্য , দেশ , বিদেশ , খেলাধুলা ও বিনোদন জগতের বাছাই করা সেরা দশটি খবর দেখে নিন একনজরে ।

TOP @ 9 AM
টপ নিউজ় @ সকাল 9 টা

1.কালিয়াচকে ফের গঙ্গার ভাঙন, আতঙ্কে বাসিন্দারা

কালিয়াচক-3 ব্লকের বীরনগর গ্রাম পঞ্চায়েত এলাকায় গঙ্গায় তিনবার ভাঙন হয়েছে । স্থানীয় বাসিন্দারা ফরাক্কা ব্যারেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলেছেন ।

2.আবার চিন ! নতুন মারণ রোগ ব্রুসেলোসিস !

গতবছর চিনের লানঝাউ শহরের একটি রাষ্ট্রীয় বায়োকেমিকাল ফ্যাক্টরি থেকে জীবাণু ছড়িয়ে পড়ে বিপর্যয় ঘটে ৷ ওই ফ্যাক্টরিতে অ্যানিমাল ভ্যাকসিন তৈরি হচ্ছিল বলে জানা গিয়েছে ৷

3.কৃষি বিল ফড়েদের হাত থেকে মুক্তি দেবে চাষিদের : অমিত শাহ

কৃষি সংক্রান্ত বিলগুলি কৃষক স্বার্থের পরিপন্থী বলে বৃহস্পতিবার মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী হরসিমরত কউর বাদল ।

4.অক্সিজেন কমে জটিল হচ্ছে কোরোনা, ওয়াক টেস্টে জোর রাজ্যের

সাইলেন্ট হাইপক্সিয়া নির্ণয়ের জন্য 60 বছরের কম বয়সিদের ক্ষেত্রে 6 মিনিট এবং 60 বছরের বেশি বয়সিদের ক্ষেত্রে 3 মিনিটের ওয়াক টেস্ট করতে হবে । সাইলেন্ট হাইপক্সিয়া অর্থাৎ , কষ্ট নেই অথচ, শরীরে অক্সিজেনের পরিমাণ কম রয়েছে । এই ধরনের সমস্যা কোরোনার ক্ষেত্রে দেখা যাচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা । যার ফলে রোগীর শারীরিক অবস্থা আরও জটিল হচ্ছে ৷

5.সায়ন্তন বসু, সৌমিত্র খাঁয়ের বিরুদ্ধে শিলিগুড়ি থানায় অভিযোগ দায়ের তৃণমূলের

রাজ্য BJP-র সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, রাজ্য যুব মোর্চার সভাপতি তথা সাংসদ সৌমিত্র খাঁ এবং রবীন্দ্রনাথ বোসের বিরুদ্ধে শুক্রবার শিলিগুড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করল দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব ।

6.গান্ধি পরিবারকে খোঁচা, দফায় দফায় মুলতুবি লোকসভা

পি এম কেয়ারস তহবিল প্রসঙ্গে বক্তব্যের মধ্যে গান্ধি পরিবারকে খোঁচা BJP সাংসদ তথা অর্থমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অনুরাগ ঠাকুরের । এরপরই অধিবেশন কক্ষে শুরু হয় তুমুল হইচই । দফায় দফায় মুলতুবি করা হয় লোকসভা ।

7.23 সেপ্টেম্বর থেকে কোরোনা বিধি মেনে খুলছে পার্ক, চিড়িয়াখানা

আগামী 23 সেপ্টেম্বর থেকে নির্দিষ্ট নিয়ম মেনে খুলে দেওয়া হবে চিড়িয়াখানা এবং পার্ক। বন দপ্তরের অধীনে থাকা বিনোদন পার্ক এবং চিড়িয়াখানাগুলি খুলতে চলেছে মূলত ।

8.বেসরকারি সংস্থাগুলিই নির্ধারণ করবে ট্রেনের যাত্রীভাড়া, ঘোষণা রেলের

যাত্রীভাড়া নির্ধারণের স্বাধীনতা থাকবে বেসরকারি সংস্থাগুলির হাতে । রেল নেটওয়ার্ক চালু করার সঙ্গে সঙ্গে বেসরকারি বিনিয়োগকারীদের উৎসাহিত করার লক্ষ্যে এই পদক্ষেপ মোদি সরকারের ।

9.সুশান্তের মৃত্যু মামলায় ফের সলমান সহ 8 জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের

আইনজীবী সুধীর কুমার ওঝার অভিযোগ, এই আটজন সুশান্তকে আত্মহত্যা করতে বাধ্য করেছে । যা খুনেরই সমান বলে দাবি করেছেন তিনি ।

10.IPL -এ নতুন রং মাহিয়ানা

শেহবাগ বলছেন এ-বছরের IPL-এ ধোনির পারফরম্যান্স সবচেয়ে বড় আকর্ষণ। ওয়াসিম আক্রম বলছেন তিনি ফিনিশার ধোনির বিরুদ্ধে বল করতে গেলে চিন্তায় পড়তেন । আসলে ছকভাঙা ক্রিকেটে রাশ টানার কৌশল ঠিক করতে গিয়ে বারবার কালঘাম ছুটেছে প্রতিপক্ষের ।

ABOUT THE AUTHOR

...view details