পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 10, 2020, 5:04 PM IST

Updated : Mar 10, 2020, 6:20 PM IST

ETV Bharat / bharat

18 বছর পর জ্যোতি হারাল কংগ্রেস, রাহুল-সঙ্গ ছাড়লেন সিন্ধিয়া

কংগ্রেস থেকে পদত্যাগ করলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া । আজ সন্ধ্যায় BJP-তে যোগ দিতে পারেন তিনি ।

ছবি
ছবি

দিল্লি, 10 মার্চ : রাহুল গান্ধির অতি ঘনিষ্ঠ বলয়ে তাঁর ছিল অবাধ বিচরণ ৷ এমনকী, তাঁকে কেউ কেউ রাহুল ব্রিগেডের 'সেকেন্ড ম্য়ান' বলতেও শুরু করেছিলেন ৷ সেই জ্যোতিরাদিত্য সিন্ধিয়াই সঙ্গ ছাড়লেন রাহুল গান্ধির ৷ কংগ্রেসের সঙ্গে 18 বছর ঘর করার পর সম্পর্ক ছেদ করলেন ৷ একাধিক ক্ষোভ উগড়ে দিলেন পুরোনো দলের বিরুদ্ধে ৷ নেত্রী সোনিয়া গান্ধিকে লেখা চিঠির ছত্রে ছত্রে কাজ করতে না পারার অভিযোগ স্পষ্ট ৷

দলের সঙ্গে দূরত্বটা বাড়ছিল বেশ কিছু দিন ধরেই ৷ জল্পনাও বাড়ছিল ৷ অবশেষে আজ সকালে নরেন্দ্র মোদি এবং অমিত শাহের সঙ্গে বৈঠকের পরই স্পষ্ট হয়ে যায় জ্যোতি হারাচ্ছে কংগ্রেস ৷

18 বছর ধরে দলে রয়েছেন । সামলেছেন একাধিক গুরু দায়িত্ব । তবে মধ্যপ্রদেশের গুনা থেকে চারবারের সাংসদ সিন্ধিয়ার পদত্যাগপত্রে আজ যেন অন্যকথা উঠে এল । তিনি লেখেন, "শুরুর সময় থেকে কংগ্রেসের সদস্য ছিলাম । 18 বছর ধরে দলে রয়েছি । এবার এগিয়ে যাওয়ার সময় এসেছে ।"

জ্যোতিরাদিত্য যে দল ছাড়বেন সেই বিষয়টি যেন অনেকদিন আগে স্পষ্ট হতে শুরু করেছিল । চিঠিতে সেই ইঙ্গিতও দিয়েছেন তিনি । লেখেন, "কংগ্রেসের সদস্যপদ থেকে আমি পদত্যাগ পত্র পাঠালাম । আপনারা ভালো করেই জানেন বিষয়টি । কয়েকবছর ধরেই এই পথ তৈরি হয়েছিল ।"

দলের অন্দরে কাজের ক্ষেত্রে কোথাও যেন অস্বস্তি তৈরি হয়েছিল । চিঠির মধ্যে সেই বিষয়টিও ধরা পড়েছে । জ্যোতিরাদিত্য লেখেন,"প্রথম থেকেই আমার লক্ষ্য ও উদ্দেশ্য এক । রাজ্য ও দেশের মানুষের সেবা করা । আমি বিশ্বাস করি, এই দলের সঙ্গে থেকে সেই কাজ আর সম্ভব নয় । আমার জনগণ এবং আমার কর্মীদের আকাঙ্ক্ষাগুলি অনুধাবন করতে ও বাস্তবায়ন করার জন্য এটাই উপযুক্ত সময় । এটাই উপযুক্ত সময় নতুন করে শুরু করার ।"

Last Updated : Mar 10, 2020, 6:20 PM IST

ABOUT THE AUTHOR

...view details