পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

দভিন্দরের বাড়িতেই আশ্রয় নিয়েছিল জঙ্গিরা

দুই জঙ্গির সঙ্গে কাশ্মীরের কুলগামে রবিবার আটক করা হয় পুলিশ আধিকারিক দভিন্দার সিংকে । জঙ্গিদের সঙ্গে গাড়িতে তাঁকে দেখে হকচকিয়ে যান পুলিশ আধিকারিকরা । শুরু হয় জিজ্ঞাসাবাদ । বেরোয় একাধিক তথ্য ।

By

Published : Jan 14, 2020, 3:17 PM IST

Davinder
দভিন্দর

শ্রীনগর, 14 জানুয়ারি : গাড়িতে জম্মু রওনা দেওয়ার আগে হিজবুল জঙ্গিরা দভিন্দরের বাড়িতেই ছিল । জেরায় একথা স্বীকার করেছে দভিন্দর । জানালেন জম্মু-কাশ্মীর পুলিশ ইন্সপেক্টর জেনেরাল (IG) বিজয় কুমার । এছাড়াও জঙ্গিদের থেকে 12 লাখ টাকা নিয়েছে বলে পুলিশকে জানিয়েছে দভিন্দর । জঙ্গি যোগের অভিযোগে গতকালই তাকে সাসপেন্ড করা হয়েছে বলে জানা গেছে ।

রবিবার দক্ষিণ কাশ্মীরের কুলগাম থেকে দুই হিজবুল মুজাহিদিন জঙ্গিসহ আটক করা হয় পুলিশ আধিকারিক দভিন্দর সিংকে । শ্রীনগরের আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে ছিলেন তিনি । জম্মু- শ্রীনগর জাতীয় সড়কের ওয়ানপো এলাকার একটি চেক পোস্টে তাদের গাড়ি আটকানো হয় । গাড়িটি সোপিয়ান থেকে জম্মুর দিকে যাচ্ছিল । পুলিশ সূত্রে খবর, ওই হিজবুল মুজাহিদিন জঙ্গিদের পাকিস্তানে পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল । তাদের আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ । সেখান থেকেই এই তথ্য উঠে আসায় তাকে গ্রেপ্তার করা হয়েছে ।

দভিন্দরসহ তিনজনকে আটক করার পর পুলিশের তরফে একটি সাংবাদিক বৈঠক ডেকে পুরো বিষয়টি জানানো হয় । তাঁরা জানান, দভিন্দর একাধিক জঙ্গিদমন অভিযানে যুক্ত ছিল । তারপর রবিবার এই ঘটনা । এটা একটা জঘন্যতম অপরাধ । দভিন্দরকে জঙ্গি হিসেবেই দেখা হবে । ঘটনাটি সংবেদনশীল হওয়ায় তদন্তে যাতে কোনও ফাঁক না থাকে তাই IB, RAW, CID-র মতো সকল গোয়েন্দা বিভাগকে কাজে লাগানো হচ্ছে ।

দভিন্দরের বিষয়টি সামনে আসার পর কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেন কংগ্রেস নেতা অধীর চৌধুরি । একটি টুইটে তিনি লেখেন, দভিন্দরের পদবি সিং না হয়ে খান হলে RSS এখনই গর্জে উঠত । পুলওয়ামা ঘটনার পিছনে কারা, নতুন করে তদন্ত করা হোক । আর এই টুইট নিয়ে শুরু হয়েছে বিতর্ক ।

ABOUT THE AUTHOR

...view details