পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

কোরোনা : তেলাঙ্গানায় মৃত আরও 2, নতুন করে 51 জন সংক্রমিত

নতুন করে আরও 51জন কোরোনায় আক্রান্ত হয়েছেন । এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা 1326 । সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে গ্রেটার হায়দরাবাদ এলাকায় ।

By

Published : May 13, 2020, 11:23 AM IST

telangana
telangana

হায়দরাবাদ, 13 মে : তেলাঙ্গানায় কোরোনায় আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হল । এনিয়ে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হল 32 । তেলাঙ্গানা সরকার প্রকাশিত তথ্য অনুযায়ী, নতুন করে 51 জন কোরোনায় আক্রান্ত হয়েছেন ।

জানা গেছে, মৃত দুই ব্যক্তি হায়দরাবাদের বাসিন্দা ছিলেন । মুসাবৌলির 61 বছরের এক প্রবীণের মৃত্যু হয়েছে । উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন তিনি । এদিকে জিয়াগুড়ার 65 বছরের এক প্রবীণের মৃত্যু হয়েছে । তিনি ডায়াবিটিস ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন । গতকাল নতুন করে আরও 51জন কোরোনায় আক্রান্ত হয়েছেন । এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা 1326 । সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে গ্রেটার হায়দরাবাদ এলাকায় । জনস্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দপ্তরের তথ্য অনুযায়ী, গ্রেটার হায়দরাবাদ পৌরনিগম এলাকার 37 জন নতুন কর আক্রান্ত হয়েছেন ।

14 জন ভিনরাজ্য ফেরত শ্রমিক কোরোনায় আক্রান্ত হয়েছেন । এরমধ্যে ইয়াদাদ্রি জেলার 12 জন এবং জগতিয়াল জেলার দুইজন। মোট 25 জন ভিনরাজ্য ফেরত শ্রমিক কোরোনায় আক্রান্ত হয়েছেন । এদিকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর শ্রমিক রাজ্যে প্রবেশ করছেন । প্রত্যেক জেলা প্রশাসনকে মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও জানিয়েছেন, যে শ্রমিকদের কোরোনা উপসর্গ নেই তাঁদেরও হোম কোয়ারানটিনে বা সরকারি কোয়ারানটিনে পাঠাতে হবে । যে শ্রমিকদের উপসর্গ দেখা যাচ্ছে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করতে হবে এবং তার রিপোর্ট অনুযায়ী পরবর্তী পদক্ষেপ করতে হবে ।

স্থানীয় প্রশাসনকে এই বিষয়ে জানানো হয়েছে । 275টি স্বাস্থ্য টিমকে 87টি চেকপোস্টে নিযুক্ত করা হয়েছে । 1000 জন স্বাস্থ্যকর্মী এই দলে কাজ করছেন ।

এদিকে গতকাল 21 জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন । এখনও পর্যন্ত মোট 822 জন সুস্থ হয়েছেন । মোট 472 জন পজ়িটিভ রয়েছেন ।

ABOUT THE AUTHOR

...view details