পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 15, 2020, 11:05 AM IST

ETV Bharat / bharat

কিশোরীকে অপহরণ করে 22 দিন ধরে গণধর্ষণ

ওড়িশায় এক কিশোরীকে 22 দিন ধরে আটকে রেখে গণধর্ষণের অভিযোগ । গ্রেপ্তার এক অভিযুক্ত ।

odisha
odisha

কটক, 15 অক্টোবর : হাথরসে যুবতিকে নির্যাতনের ক্ষত এখনও মোছেনি । তারপরও দেশের একাধিক জায়গায় ধর্ষণের খবর সামনে এসেছে । এমনকী, হাথরসেই 4 বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে । এবার ওড়িশা । কটকের একটি পোলট্রি ফার্মে 22 দিন ধরে আটকে রেখে কিশোরীকে গণধর্ষণের অভিযোগ । ওই কিশোরীকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ ।

জগৎসিংপুর জেলার তিরতলের বাসিন্দা বছর সতেরোর ওই কিশোরী । তার এক প্রতিবেশী জানিয়েছেন, পরিবারের সঙ্গে অশান্তি হওয়ায় গত মাসে বাড়ি ছেড়ে বেরিয়ে যায় সে ।

বাড়ি ফেরার জন্য কটকের OMP স্কোয়ারে অপেক্ষা করছিল কিশোরী । বাসের অপেক্ষা করছিল । সেই সময় এক ব্যক্তি বাইক নিয়ে তার সামনে দাঁড়ায় । তাকে আশ্বাস দিয়ে বলে, বাড়িতে পৌঁছে দেব । কিশোরীও বিশ্বাস করে বাইকে ওঠে । কিন্তু সেই বাইক আর বাড়ির দিকে যায়নি ।

জেলা শিশু কল্যাণ কমিটিকে কিশোরী জানিয়েছে, তিরতলের দিকে আসার পরিবর্তে গতিরৌতপাটনা গ্রামে তাকে নিয়ে যায় ওই ব্যক্তি । বারবার চিৎকার করলেও তার আর্তনাদ শোনেনি কেউ । এবং সেখানে তাকে পোলট্রি ফার্মের একটি ঘরে 22 দিন আটকে রাখে । ওই ব্যক্তি এবং আরও একজন প্রতিদিন বারেবারে তাকে ধর্ষণ করে ।

কয়েকজন স্থানীয় ব্যক্তির সন্দেহ হয় । তাঁরা আশঙ্কা করেন, ওই পোলট্রি ফার্মে কোনও বেআইনি কাজ চলছে । সেই মতো স্থানীয় পুলিশকে খবর দেন তাঁরা । পুলিশ সেখানে তল্লাশি চালায় । উদ্ধার করা হয় কিশোরীকে । একজন অভিযুক্তকে পুলিশ গ্রেপ্তার করে । দ্বিতীয় ব্যক্তির খোঁজ চলছে ।

কটকের DCP প্রতীক সিং জানান, দ্বিতীয় অভিযুক্তকে ধরার জন্য পুলিশের একটি দল গঠন করা হয়েছে । কিশোরীকে উদ্ধার করে জেলা শিশু কল্যাণ কমিটির কাছে দেওয়া হয় । সেখান থেকে তাকে একটি অনাথ আশ্রমে পাঠানো হয়েছে ।

অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 376 (2)(c) এবং 376 (2) (g) ধারায় ধর্ষণ এবং গণধর্ষণের মামলা রুজু করা হয়েছে । 34 নম্বর ধারায়ও মামলা রুজু হয়েছে ।

কিশোরীর গ্রামে পরের মাসে উপ-নির্বাচন । এই ঘটনার নিন্দা করে ওড়িশার সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধী দলগুলি ।

ABOUT THE AUTHOR

...view details