পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 10, 2020, 12:46 PM IST

ETV Bharat / bharat

সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ, এখনই চেয়ারম্যান পদে ফিরছেন না সাইরাস

NCLAT-র রায়কে চ্যালেঞ্জ জানিয়ে 2 জানুয়ারি সুপ্রিম কোর্টে যায় টাটা সন্স । আজ মামলার শুনানিতে NCLAT-র রায়ে স্থগিতাদেশ দিল সুপ্রিমকোর্ট ।

cyrus
সাইরাস মিস্ত্রি

দিল্লি, 10 জানুয়ারি : NCLAT (ন্যাশনাল কোম্পানি ল অ্যাপেলেট ট্রাইবুনাল)-র নির্দেশে স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট । যার ফলে এখনই টাটা সন্সের চেয়ারম্যান পদে ফিরছেন না সাইরাস মিস্ত্রি ।

2012 সালে টাটা গ্রুপের চেয়ারম্যান পদে বসানো হয় সাইরাসকে । প্রায় চার বছর এই পদে কাজ করার পর 2016 সালের 24 অক্টোবর ভোটের মাধ্যমে তাঁকে এই পদ থেকে সরানোর সিদ্ধান্ত নেয় টাটা গ্রুপ । সাইরাসকে সরানোর পর অন্তর্বতীকালীন চেয়ারম্যান হন রতন টাটা । কয়েকমাস পর নটরাজন চন্দ্রশেখরনকে গ্রুপের চেয়ারম্যান করা হয় । তারপর NCLAT-তে যায় টাটা সন্স । যান সাইরাসও । তিন বছর পর 18 ডিসেম্বর ট্রাইবুনাল রায় দেয়, সাইরাসকে সরানো এবং নটরাজন চন্দ্রশেখরনকে গ্রুপের চেয়ারম্যান করা দু'টোই অবৈধ । পাশাপাশি টাটা সন্সের চেয়ারম্যান পদে সাইরাস মিস্ত্রিকে ফেরানোর নির্দেশ দেওয়া হয় ।

এই সংক্রান্ত আরও খবর : টাটা সন্সের পদে ফিরতে চান না, জানালেন সাইরাস

ট্রাইবুনালের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে 2 জানুয়ারি সুপ্রিম কোর্টে যায় টাটা সন্স । 6 জানুয়ারি থেকে মামলাটির শুনানি শুরুর আর্জি জানানো হয় । তার আগে 5 জানুয়ারি সাইরাস যদিও জানিয়ে দেন, NCLAT নির্দেশ দিলেও টাটা সন্সের চেয়ারম্যান পদে ফিরতে চান না । পাশাপাশি তিনি বলেন, "টাটা সন্সের আংশিক অংশীদার হিসেবে অধিকার রক্ষার জন্য যাবতীয় পদক্ষেপ করব । বোর্ড অফ টাটা সন্সের যে পদে তিরিশ বছর ধরে আছি, সেই পদের স্বচ্ছতা এবং মর্যাদা রক্ষা করব ।"

এই সংক্রান্ত আরও খবর : সাইরাস ইশুতে ট্রাইবুনালের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে টাটা সন্স

ABOUT THE AUTHOR

...view details