পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 19, 2020, 11:20 AM IST

Updated : Aug 19, 2020, 12:41 PM IST

ETV Bharat / bharat

সুশান্ত মামলায় CBI তদন্তের নির্দেশ সুপ্রিম কোর্টের

সুশান্তের মামলায় CBI তদন্তের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট । খারিজ করা হয় রিয়ার আবেদন ।

sushant
sushant

দিল্লি, 19 অগাস্ট : সুশান্ত মামলায় CBI তদন্তের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট । মুম্বই পুলিশকে সবরকমভাবে সাহায্যেরও আদেশ দেয় শীর্ষ আদালত । এখনও পর্যন্ত যে তথ্য-প্রমাণগুলি মুম্বই পুলিশ সংগ্রহ করেছে তা CBI-কে হস্তান্তর করতে হবে । বিহারে সুশান্তের বাবা FIR দায়ের করেছিলেন, তা সঠিক বলেও জানায় শীর্ষ আদালত ।

সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছিলেন, মুম্বই পুলিশ এই ঘটনার তদন্ত করুক । ওইদিকে সুশান্তের পরিবারের তরফে বারবার CBI তদন্তের দাবি করা হয় । আজ সুপ্রিম কোর্টে রিয়ার আবেদন খারিজ হয়ে যায় । এবং CBI তদন্তের নির্দেশ দেয় শীর্ষ আদালত ।

সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তে খুশি সুশান্তের পরিবার । তাঁদের পারিবারিক আইনজীবী জানালেন যে, "সুপ্রিম কোর্টের প্রতিটা রায় আমাদের পক্ষে আছে । এই সিদ্ধান্তে আমরা খুবই আশাবাদী ।" শুনে নিন বিকাশ সিংয়ের বক্তব্য...

দেখে নিন ভিডিয়ো..

কেন্দ্রীয় সরকারকে সুশান্ত মামলা CBI-এর হাতে তুলে দেওয়ার আর্জি জানিয়েছিল বিহার সরকার । নীতীশ কুমার সরকারের সেই আবেদন অনুযায়ী কেন্দ্রীয় সরকারের সলিসিটর জেনেরাল সুপ্রিম কোর্টের কাছে সেই সুপারিশ জানান । অন্যদিকে, রিয়া চক্রবর্তী সুশান্তের বাবার দায়ের করা মামলা পটনা থেকে মুম্বইতে নিয়ে আসার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন । 11 আগস্ট সেই মামলার শুনানি থাকলেও কোনও রায় দেয়নি শীর্ষ আদালত ।

তবে রিয়া জানিয়ে দিয়েছিলেন, তদন্তভার CBI-এর কাছে গেলে তাঁর কোনও আপত্তি নেই । বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে লিখিতভাবে একথা জানালেন অভিনেত্রী । তবে বিহার সরকার নয়, সুপ্রিম কোর্টকেই এই দায়িত্ব নিতে হবে, আর্জি ছিল রিয়ার ।

Last Updated : Aug 19, 2020, 12:41 PM IST

ABOUT THE AUTHOR

...view details