পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 11, 2019, 11:27 PM IST

Updated : Jul 11, 2019, 11:52 PM IST

ETV Bharat / bharat

ক্লাসরুম ভরতি EVM-এ, বাইরে বসেই চলছে পড়াশোনা

ক্লাসরুমে রয়েছে VVPAT, EVM । বারান্দায় বসে পড়াশোনা করছে স্কুলের ছাত্র-ছাত্রীরা । লুধিয়ানার এক সরকারি স্কুলের ঘটনা ।

ফাইল ফোটো

পঞ্জাব, 11 জুলাই : স্কুলের বেশিরভাগ ক্লাসরুমেই রয়েছে VVPAT, EVM । নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে পুলিশও । তাই পড়াশোনা চলছে বারান্দায় । রোদের মধ্যে মাটিতে বসেই পড়াশোনা করছে ছাত্র-ছাত্রীরা । লুধিয়ানার একটি সরকারি স্কুলের ঘটনা ।

স্কুল কর্তৃপক্ষের কাছেও এই সমস্যার কোনও সমাধান নেই । ভোটের সময় ছুটি ছিল স্কুল । তাই তখন কোনও সমস্যা হয়নি । ছুটির পর স্কুল খুললে দেখা যায়, বেশিরভাগ ক্লাসরুমই বন্ধ রয়েছে । এখন ছাত্র-ছাত্রীদের বসার জায়গাটুকুও নেই । এই বিষয়ে, স্কুলের প্রধান শিক্ষিকা আরাধনা নন্দা বলেন, "বিষয়টি স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষা বিভাগের আধিকারিকদের জানিয়েছিলাম । মে মাস থেকেই এগুলি এখানে রয়েছে। 8 জুলাইয়ের মধ্যে সরিয়ে নিয়ে যাওয়া হবে বলে বলা হয়েছিল । কিন্তু এখনও কিছুই হয়নি ।"

তালাবন্ধ ক্লাসরুম

পঞ্জাবের মুখ্য নির্বাচনী আধিকারিক ড.এস করুণা রাজু বলেন, "নির্বাচন হওয়ার পর প্রায় 45 দিন পর্যন্ত EVM-কে কড়া নিরাপত্তায় রাখা হয় । জেলা প্রশাসনই এর দেখভাল করেন । এখন দেখার যে, কোনও ব্যক্তি নির্বাচন নিয়ে হাইকোর্টে মামলা করেছেন না কি । এই সব কিছু খতিয়ে দেখার পরই ওখান থেকে EVM-গুলি সরানো সম্ভব । তবে, আগামী দু'-তিন দিনের মধ্যেই এই সমস্যার সমাধান হয়ে যাবে বলে আশা করা হচ্ছে ।"

Last Updated : Jul 11, 2019, 11:52 PM IST

ABOUT THE AUTHOR

...view details