পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

জঙ্গি যোগে দভিন্দর গ্রেপ্তারের জের, CISF-এর আওতায় আসছে জম্মু ও শ্রীনগর বিমানবন্দর

12 জানুয়ারি দক্ষিণ কাশ্মীরের কুলগাম থেকে দুই হিজবুল মুজাহিদিন জঙ্গিসহ আটক করা হয় পুলিশ আধিকারিক দভিন্দর সিংকে । শ্রীনগরের আন্তর্জাতিক বিমানবন্দরের অ্যান্টি-হাইজ্যাকিং স্কয়্যাডে নিযুক্ত ছিল সে । এই তথ্য সামনে আসার পরই জম্মু ও কাশ্মীরের স্বরাষ্ট্র দপ্তরের তরফে নির্দেশ দেওয়া হয়েছে জম্মু ও শ্রীনগর বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্ব এবার থেকে CISF-এর হাতে ।

By

Published : Jan 17, 2020, 11:36 AM IST

Updated : Jan 17, 2020, 11:48 AM IST

Representational Image of CISF
ছবিটি প্রতীকী

শ্রীনগর, 17 জানুয়ারি : পুলিশ আধিকারিক দভিন্দর সিংয়ের জঙ্গি যোগের জের । জম্মু ও শ্রীনগর বিমানবন্দর দ্রুত কেন্দ্রীয় বাহিনীর আওতায় আনার নির্দেশ দিল জম্মু ও কাশ্মীর সরকার ।

একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি বিমানবন্দরের নিরাপত্তায় থাকা DSP দভিন্দর সিংয়ের গ্রেপ্তারি এবং তার সঙ্গে জঙ্গিদের যোগাযোগ থাকায় বিমানবন্দরের নিরাপত্তা প্রশ্নের মুখে । এর জেরে জম্মু ও শ্রীনগর বিমানবন্দরে CISF (সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স) মোতায়েন করা হবে । এটি 31 জানুয়ারির মধ্যেই সম্পূর্ণ করার নির্দেশ দেওয়া হয়েছে ।

12 জানুয়ারি দক্ষিণ কাশ্মীরের কুলগাম থেকে দুই হিজবুল মুজাহিদিন জঙ্গিসহ আটক করা হয় পুলিশ আধিকারিক দভিন্দর সিংকে । শ্রীনগরের আন্তর্জাতিক বিমানবন্দরের অ্যান্টি-হাইজ্যাকিং স্কয়্যাডে নিযুক্ত ছিল সে । জম্মু- শ্রীনগর জাতীয় সড়কের ওয়ানপো এলাকার একটি চেক পোস্টে তাদের গাড়ি আটকানো হয় । ওই হিজবুল মুজাহিদিন জঙ্গিদের পাকিস্তানে পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল । যাতে সাহায্য করছিল দভিন্দর । 2001 পার্লামেন্ট হামলায় যুক্ত আফজ়ল গুরুর সঙ্গেও তার যোগাযোগ ছিল বলে জানা যায় ।

এই সংক্রান্ত আরও খবর : দভিন্দরের বাড়িতেই আশ্রয় নিয়েছিল জঙ্গিরা

এই তথ্য সামনে আসার পরই জম্মু ও কাশ্মীরের স্বরাষ্ট্রদপ্তরের তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে । স্বরাষ্ট্রদপ্তরের DGP জানান, স্বরাষ্ট্রদপ্তরের অতিরিক্ত সচিব খালিদ মাজিদ CISF জওয়ানদের জন্য থাকা-খাওয়া সমেত যাবতীয় ব্যবস্থা করতে বলেছেন ।

এই সংক্রান্ত আরও খবর : কাশ্মীরে পাকড়াও DSP-র আফজ়ল গুরু যোগ, কে এই পুলিশকর্মী ?

এর আগে বুধবার জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়, দভিন্দরকে সাসপেন্ড করার জন্য কেন্দ্রীয় সরকারকে আবেদন করা হয়েছে । তারা আরও জানিয়েছে, দভিন্দরকে জিজ্ঞাসাবাদ চলছে কিন্তু তাতে কী তথ্য পাওয়া গেছে তদন্তের স্বার্থে তা এখনই জানানো যাবে না । তাকে জিজ্ঞাসাবাদে রয়েছে কেন্দ্রীয় সব গোয়েন্দা সংস্থাই ।

Last Updated : Jan 17, 2020, 11:48 AM IST

ABOUT THE AUTHOR

...view details