পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 11, 2020, 8:58 AM IST

ETV Bharat / bharat

আজ দলীয় সাংসদদের সঙ্গে ভার্চুয়াল সভা সোনিয়ার

একাধিক ইশুতে মোদি সরকার-কংগ্রেস সংঘাত অব্যাহত। এই পরিস্থিতিতে আজ দলের লোকসভার সদস্যদের সঙ্গে ভার্চুয়াল সভা করবেন সোনিয়া গান্ধি।

sonia gandhi
সোনিয়া গান্ধি

দিল্লি, 11 জুলাই : সীমান্তে চিনের আগ্রাসন এবং কোরোনা পরিস্থিতিতে দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে প্রধানমন্ত্রীকে একাধিক চিঠি লিখেছেন। এবার এই দুই ইশু নিয়ে দলের লোকসভার সদস্যদের সঙ্গে আলোচনায় বসতে চলেছেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধি। আজই দলীয় সাংসদের সঙ্গে ভার্চুয়াল সভা করবেন তিনি।

সম্প্রতি রাজীব গান্ধি ফাউন্ডেশন(RGF), রাজীব গান্ধি চ্যারিটেবল ট্রাস্ট ও ইন্দিরা গান্ধি মেমোরিয়াল ট্রাস্টের বিরুদ্ধে তদন্তে সমন্বয় স্থাপন করতে একটি আন্তঃমন্ত্রণালয় কমিটি গঠন করে স্বরাষ্ট্রমন্ত্রক৷ কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রতিবাদে সরব হয়েছে কংগ্রেস। টুইটারে রাহুল গান্ধি লেখেন, "মোদিজি বিশ্বাস করেন পৃথিবীটা ওঁর মতো। উনি মনে করেন প্রত্যেক জিনিসের দাম হয় এবং যে কাউকে ভয় দেখানো যায়। উনি কখনোই বুঝবেন না যে সত্যের জন্য লড়াইয়ের কোনও মূল্য হয় না এবং লড়াকুদের ভয় দেখানো যায় না।"

এর পাশাপাশি দলের তরফে বিবৃতি জারি করে বলা হয়, আতঙ্কিত মোদি সরকারের কাপুরুষোচিত কাজ কংগ্রেস বা তার নেতৃত্বকে ভয় দেখাতে পারবে না। দলীয় মুখপাত্র রণদীপ সূরযেওয়ালের প্রশ্ন, "বিদেশ, বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান, সরকারসহ বিভিন্ন জায়গা থেকে RSS যে অনুদান পায় তা নিয়ে কি মোদি সরকার তদন্ত করবে?" মোদি সরকারের সঙ্গে দলের এই সংঘাতের আবহে সোনিয়া গান্ধি দলীয় সাংসদদের উদ্দেশে কী বার্তা দেন সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

ABOUT THE AUTHOR

...view details