পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 29, 2020, 6:38 PM IST

ETV Bharat / bharat

প্রায় 200 মিলিয়ন কোভিড ভ্যাকসিন তৈরি করতে চলেছে সেরাম ইনস্টিটিউট

ভ্যাকসিনের দামও অত্যন্ত কম রাখা হবে বলে জানা গিয়েছে । সেরাম ইনস্টিটিউটের CEO আদর পুনাওয়ালা এদিন বলেন, " এই যৌথ উদ্যোগের ফলে কোরোনা এর সঙ্গে লড়াই আরও জোরদার হবে ।

Serum institute
Serum institute

দিল্লি, 28 সেপ্টেম্বর : ভারত সহ মধ্যবিত্ত দেশগুলোর জন্য অতিরিক্ত 100 মিলিয়ন কোরোনা ভ্যাকসিন তৈরি করবে সেরাম ইনস্টিটিউট । 2021 সালের মধ্যেই ভ্যাকসিনগুলো সরবরাহ করা হবে । মঙ্গলবার এমনই ঘোষণা করা হয় সেরামের পক্ষ থেকে । গাভী, দ্যা বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের সঙ্গে মিলিত ভাবে এই ভ্যাকসিন আনতে চলছে সেরাম । প্রায় 200 মিলিয়নের কাছাকাছি কোরোনা ভ্যাকসিন তৈরি করা হবে । যা ভারত সহ মধ্যবিত্ত দেশগুলোতে সরবরাহ করা হবে বলেই জানানো হয়েছে ।

ভ্যাকসিনের দামও অত্যন্ত কম রাখা হবে বলে জানা গিয়েছে । সেরাম ইনস্টিটিউটের CEO আদর পুনাওয়ালা এদিন বলেন, " এই যৌথ উদ্যোগের ফলে কোরোনা এর সঙ্গে লড়াই আরও জোরদার হবে । গাভী, দ্যা বিল ও মেলিন্ডা এর সহযোগিতার ফলে আমরা 100 মিলিয়নের বেশি ভ্যাকসিন তৈরি করতে পারব । 2021সালে ভারত সহ মধ্যবিত্ত দেশগুলোতে এই ভ্যাকসিন সরবরাহ করা হবে ।"

এছাড়াও তিনি বলেন, এই পরিস্থিতিতে সরকার-সহ বেসরকারি ক্ষেত্র গুলোকে এগিয়ে আসতে হবে । পাশাপাশি তিনি বলেন, "এই যৌথ উদ্যোগের ফলে বিশ্বের গরিব দেশগুলতে ভ্যাকসিন সরবরাহ করা যাবে । কোরোনা সংক্রমণ রুখতে যা গুরুত্তপূর্ণ ভূমিকা নেবে ।"

ABOUT THE AUTHOR

...view details