পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 20, 2020, 9:48 PM IST

ETV Bharat / bharat

আটকে পড়া ভারতীয়দের নিয়ে 24 সেপ্টেম্বর রিয়াধ থেকে রওনা দেবে বিমান

একটি বিবৃতিতে দূতাবাসের তরফে জানানো হয়েছে 24 সেপ্টেম্বর দ্বিতীয় দফার বিমানটিতে করে সৌদি আরবে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনা হবে । পরের বিমানগুলির সময়সূচি প্রকাশ নিয়ে ভাবনাচিন্তা চলছে । চলতি বছর মে মাসে প্রথম দফায় সৌদি আরবে আটকে পড়া 500 ভারতীয়কে ফিরিয়ে আনা হয় হায়দরাবাদে ।

Aa
Aa

রিয়াধ, 20 সেপ্টেম্বর: সৌদি আরবে আটকে পড়া ভারতীয়দের ফেরাতে দ্বিতীয় দফার বিমানটি 24 সেপ্টেম্বর বেঙ্গালুরুর উদ্দেশে রওনা দেবে । ভারতীয় দূতাবাসের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, বিদেশ মন্ত্রকের সঙ্গে আলোচনা করে সৌদি আরবে আটকে পড়া ভারতীয়দের সমস্যার বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে ।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, "দ্বিতীয় দফায় রিয়াধের মিশন ও জেদ্দার দূতাবাস মিলে আটকে পড়া ভারতীয়দের জন্য বিমান ও কোয়ারানটিনের ব্যবস্থা করছে । রিয়াধ থেকে চেন্নাইগামী প্রথম বিমানটি ছাড়বে 24 সেপ্টেম্বর ।" রিয়াধ ও জেদ্দাহ থেকে পরের বিমানগুলি ছাড়ার সময় সূচি দ্রুত নির্ধারিত হবে । মিশন ও দূতাবাসের কর্মকর্তারা নিয়মিত যোগাযোগ রাখছেন কর্তৃপক্ষের সঙ্গে ।

মে মাসে প্রথম দফায় সৌদি আরবে আটকে পড়া 500 ভারতীয়কে হায়দরাবাদে ফেরানো হয় । দুই তরফেই যুক্ত ছিল বেশ কয়েকটি এজেন্সি । ভারতীয়দের ফিরিয়ে আনার ক্ষেত্রে বেশকিছু ছাড়পত্রও সংগ্রহ করতে হয়েছিল । কোরোনা সংক্রমণ রোধে মানতে হয়েছে বিধি-নিষেধও । সৌদি আরবে কাজ করেন 2.6 মিলিয়নের বেশি ভারতীয় ।

ABOUT THE AUTHOR

...view details